Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘাটতি দেখতে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে নামবে বাংলাদেশ


২৮ মে ২০১৯ ০৯:২৪

নিজেদের দ্বিতীয় এবং শেষ প্রস্তুতি ম্যাচে শক্তিশালী ভারতের বিপক্ষে মঙ্গলবার (২৮ মে) মাঠে নামবে বাংলাদেশ। ওয়েলসের কার্ডিফে সোফিয়া গার্ডেন্স স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি। এই ম্যাচটির মধ্যদিয়ে নিজেদের ঘাটতিগুলো জানতে পারবে টাইগাররা।

পাকিস্তানের বিপক্ষে টাইগারদের প্রথম প্রস্তুতি ম্যাচটি ভেস্তে যায় বৃষ্টির কারণে। রোববার কার্ডিফে ম্যাচটি হওয়ার কথা ছিল, তবে বৃষ্টির কারণে একটি বলও মাঠে গড়ায়নি।

বিজ্ঞাপন

নিজেদের দ্বিতীয় এবং শেষ প্রস্তুতি ম্যাচে ক্রিকেটারদের ঝালিয়ে নেওয়ার উদ্দেশ্যে ভারতের বিপক্ষে মাঠে নামবে মাশরাফিরা। এ ম্যাচে ব্যাটসম্যানদের ব্যাটিং পরীক্ষা করবে অধিনায়ক এবং কোচ আর বোলারদের সামর্থ্যেরও যাচাই চলবে।

বিশ্বকাপে নিজেদের সেরা একাদশ নির্ধারণের পরীক্ষাও চলবে এই প্রস্তুতি ম্যাচে। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ থেকেই দারুণ পারফরম্যান্স দেখিয়ে চলেছে তামিম-সৌম্যরা। আর মোস্তাফিজ-রুবেলরাও জানান দিয়েছে নিজেদের বোলিংয়ের সামর্থ্যের কথা।

সবকিছু মিলিয়ে বিশ্বকাপের মহারণে ঝাপিয়ে পড়তে পুরোপুরি প্রস্তুত সাকিব-মুশফিকরা। কিন্তু তার আগে লড়তে হবে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে।

অন্যদিকে মুদ্রার বিপরীত পিঠ দেখছে ভারতীয় ক্রিকেট দল। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে এগিয়ে থেকেও ওয়ানডে সিরিজে হেরেছে তারা। আর নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ের পর হেরেছে বিশাল ব্যবধানে।

প্রস্তুতি ম্যাচ হওয়ায় এই হারে ততটা চিন্তিত নয় কোহলিরা। তবে ইংল্যান্ডের পেস বান্ধব পিচে ধোনিরা কতটা অসহায় হতে পারে এই ম্যাচটি তারই প্রতিচ্ছবি। মাত্র ৩৯ রানেই ট্রেন্ট বোল্ট-জেমস নিশামের শিকারে পরিণত ভারতীয় টপ অর্ডারের চার ব্যাটসম্যান।

বিজ্ঞাপন

মিডল অর্ডার আর লোয়ার অর্ডারের ব্যাটসম্যানরা কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও ৪০ ওভারের আগেই ১৭৯ রানে অল আউট হয় কোহলিরা। তবে বিশ্বের সেরা ব্যাটিং লাইন আপ নিয়ে যেকোনো মুহূর্তে ঘুরে দাঁড়াতে পারে ভারত।

বাংলাদেশের বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নিতে প্রস্তুত ধাওয়ান-রোহিতরা। ইনজুরির কারণে এই প্রস্তুতি ম্যাচেও দেখা যাবে না অলরাউন্ডার বিজয় শঙ্করকে।

বিশ্বকাপের মূলপর্বে ২ জুন দক্ষিণ আফ্রিকার সাথে ম্যাচ দিয়ে যাত্রা শুরু করবে। আর ৫ জুন একই প্রতিপক্ষের বিপক্ষে বিশ্বকাপ মিশন শুরু করবে ভারত।

সারাবাংলা/এসএস

কোহলি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ প্রস্তুতি ম্যাচ বাংলাদেশ ভারত মাশরাফি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর