Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বোলাররা বিশ্বকাপে ফলাফল নির্ধারণ করবে: মালিঙ্গা


২৮ মে ২০১৯ ১৪:০৫

ইংল্যান্ড বিশ্বকাপের পর্দা ওঠার আগে থেকেই ক্রিকেট বিশ্বে আলোচনা চলছে। এবারের বিশ্বকাপ মাতাবে ব্যাটসম্যানরা। ইংল্যান্ডের চিরচেনা পেসারদের স্বর্গরাজ্যের পিচেও থাকবে ব্যাটসম্যানদের দাপট। আর ইংল্যান্ড পাকিস্তান সিরিজেও দেখা গেছে তার ঝলক।

তবে এ বিষয়ে এক মত পোষণ করেননি শ্রীলঙ্কান পেস বোলার লাসিথ মালিঙ্গা। মালিঙ্গা মনে করেন বিশ্বকাপে ইংল্যান্ডের পিচ যতই ব্যাটসম্যানদের স্বর্গরাজ্য হোক না কেন শেষ পর্যন্ত বোলাররাই ম্যাচের ফলাফল নির্ধারণ করে দিবে।

আইপিএল দারুণ পারফর্ম করে দলকে শিরোপা জিতিয়ে সোজা চলে এসেছেন ইংল্যান্ডে জাতীয় দলের সাথে যোগ দিতে। মালিঙ্গা এখন ৩৫ বছর বয়সী পেস বোলার হলেও তার বলে ভীতি ছড়ায় ঠিক অতীতে মতো ব্যাটসম্যানদের মনে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এবারে বিশ্বকাপে বোলারদের গুরত্ব নিয়ে কথা বলেন মালিঙ্গা।

তিনি বলেন, ‘ক্রিকেট এখন ব্যাটসম্যানদের দাপট চলছে আর সেদিকেই ক্রিকেট এগিয়ে যাচ্ছে। তবে বোলাররা একটি ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। তারা প্রয়োজনের সময় উইকেট তুলে নিয়ে ম্যাচ জেতাতে পারে।’

এছাড়াও বোলারদের উদ্দেশ্য করে বলেন, ‘কোনো স্কিলফুল বলার এই পিচে ভাল করতে পারলে তার দলের জন্যই মঙ্গলজনক হবে। এ পিচে বল করতে হলে বোলারদের পিচ নিয়ে পরীক্ষা নিরীক্ষা করতে হবে। আর তাদের মাঠের সাথে যতো দ্রুত সম্ভব মানিয়ে নিতে হবে। তাহলেই এই পিচে একমাত্র ভাল করা সম্ভব।’

তিনি আরও যোগ করেন, ‘শেষ কয়েক বছরে আমি নানান ধরণের বোলিং নিয়ে কাজ করেছি কিন্তু এর ভেতরে সব থেকে গুরুত্বপূর্ন হলো সঠিক মুহূর্তে সঠিক বলটি করার সিদ্ধান্ত গ্রহণ।’

এছাড়াও অস্ট্রেলিয়ান পেসার মার্কোস স্টয়নিসকে পরামর্শ দিয়েছেন লাসিথ মালিঙ্গা। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মার্কোস স্টয়নিস দারস্থ হন মালিঙ্গার। আর এই বোলিং গ্রেট ফিরিয়ে দেননি স্টয়নিসকে। দেখিয়েছেন পেস বোলিংয়ের নানান কৌশল।

এবারের বিশ্বকাপ যে ব্যাটসম্যানদের স্বর্গরাজ্য হতে যাচ্ছে তা বলার অপেক্ষা রাখে না। তবে বিশ্বকাপ জিততে হলে অবশ্যই বোলারদেরও সমান ভাবে অংশগ্রহণ করতে হবে। দলের জয়ে ভূমিকা রাখতে হবে সমান ভাবেই।

সারাবাংলা/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ পেস বোলার মার্কোস স্টয়নিস লসিথ মালিঙ্গা শ্রীলঙ্কা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর