Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তবুও হাড্ডাহাড্ডি লড়াই দেখছেন লাল সবুজের ভক্তরা


২৮ মে ২০১৯ ২১:২৪

বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের কাছে টস হেরে ব্যাটিংয়ে নেমে লোকেশ রাহুল (১০৮) ও মহেন্দ্র সিং ধোনির (১১৩) ঝড়ো সেঞ্চুরিতে ভর করে ৩৫৯ রানের পাহাড় সমান সংগ্রহ গড়েছে ভারত। জয়ের জন্য মাশরাফিদের প্রয়োজন ৩৬০ রান। ম্যাচের এমন সমীকরণে টাইগার ভক্তদের হতাশ হওয়ারই কথা। কিন্তু না। তারা মোটেও হতাশ নন।

বরং টাইগারদের দুর্দান্ত পারফরম্যান্সের ওপর প্রবল আস্থা রাখছেন সবাই। মাঠে উপস্থিত টাইগার ভক্তদের প্রত্যাশা, এই বিশাল টার্গেটের পরেও হাড্ডাহাড্ডি লড়াই হবে। তাতে করে জয় না এলেও হারটা হবে সম্মানের।

মঙ্গলবার (২৮ মে) ম্যাচের ইনিংস বিরতিতে দেখা গেল সোফিয়া গার্ডেনস স্টেডিয়ামের গ্যালারির বাইরে মলিন মুখে লাল সবুজের পতাকা জড়িয়ে এক ভক্ত আনমনে ঘুরে বেড়াচ্ছেন। কুশলাদি জিজ্ঞেস করে জানতে চাই, মন খারাপ? হ্যাঁ, জবাব দিয়ে বললেন শুরুর দিকে যে নিয়ন্ত্রিত বোলিং বাংলাদেশ করেছিল সেটা ধরে রাখতে পারেনি। তাদের ফিল্ডিংও আপ টু দ্য মার্ক ছিল না। যার খেসারত দিন শেষে দিতে হয়েছে।

তিনি জানালেন, ‘প্রথম দিকে যে নিয়ন্ত্রিত বোলিং হয়েছিল তাতে মনে হয়েছিল ২৭০-২৮০’র মধ্যে ভারতকে আটকানো যাবে। সেটা করতে পারলে আমাদের জয়ের সম্ভাবনা ছিল। ফিল্ডিংটা আরো দায়িত্বশীল হওয়া উচিত ছিল। আমাদের প্রধান যারা; মিরাজ, সাকিব এবং আবু জায়েদ রাহি তাদের বোলিং এবং ফিল্ডিং দায়িত্বশীল হলে ভারতকে ওই রানে আটকাতে পারতাম। তখন হয়তো ম্যাচটা আমাদের দিকেই থাকত।’

তবে টিম টাইগার্সদের ওপর ভরসা হারাচ্ছেন না এই টাইগার ভক্ত। দাপুটে ব্যাটে কোহলিরা ৩৫৯ রানের বড় সংগ্রহ দাঁড় করালেও স্টিভ রোডস শিষ্যরাও তার মোক্ষম জবাব দিতে পারবে বলে তিনি বিশ্বাস করেন। সেক্ষেত্রে ওপেনিং জুটিকে দায়িত্বশীল হওয়ার পরামর্শ দিয়ে রাখলেন।

বিজ্ঞাপন

যোগ করলেন, ‘যদিও এটা প্রস্তুতি ম্যাচ। তবে আশা রাখব একটা লড়াই হবে। লড়াই করে হারব। জেতার সম্ভাবনা খুবই কম তবে হাড্ডাহাড্ডি লড়াই হবে। ৩২০-৩৩০ রান করতে হবে। না হলে হবে না। এই বিশ্বকাপে আপনারা দেখবেন বেশির ভাগ ম্যাচই তিনশর ওপরে রান হবে। শুরুর দিকে ভালো জুটি হলে ভালো হয়। ওপেনারদের ভালো একটি জুটি গড়ে দিতে হবে।’

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টাইগার ভক্ত লাল সবুজ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর