Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপের প্রথম ম্যাচে মরগানের দুই রেকর্ড


৩০ মে ২০১৯ ২০:৩৭

ইয়ন মরগান। ইংল্যান্ডের অধিনায়ক। ৩০ মে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে উদ্বোধনী ম্যাচে কিংস্টন ওভালে টসে হেরে ব্যাটিংয়ে নামে ইংল্যান্ড। টস করতে নেমেই ইংল্যান্ডের পক্ষে এক অনন্য রেকর্ডের অধিকারী হয়ে গেলেন মরগান।

ইংল্যান্ডের হয়ে প্রথম ইংলিশ খেলোয়াড় হিসেবে ২০০ ম্যাচ খেলার রেকর্ড এখন মরগানের। বিশ্বকাপের আগেই ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড নিজের করে নিয়েছিলেন মরগান। বর্তমানে ইংল্যান্ডের সহকারী কোচ পল কলিংউডের ১৯৭ ম্যাচ এবং জেমস অ্যান্ডারসনের ১৯৪ ম্যাচ টপকে তিনি এই রেকর্ড গড়েছিলেন।

বিজ্ঞাপন

বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার ম্যাচ শুরুর পূর্বে মরগানের ব্যক্তিগত রানসংখ্যা ছিল ২২৩ ম্যাচে ৬৯৭৭। ম্যাচের ২০তম ওভারে রাবাদার বলে জো রুট বোল্ড হলে মাঠে নামেন মরগান। এরপরে ইমরান তাহিরের বলে লং অনে মার্কারামের তালুবন্দি হওয়ার আগে খেলেন ৬০ বলে ৫৭ রানের একটি ইনিংস। ম্যাচের ২৬তম ওভারে এনগিধির বলে পুল করে ফাইন লেগের ওপর দিয়ে ছক্কা হাঁকিয়ে নিজের ৭০০০ রানের মাইলফলক স্পর্শ করেন ইংলিশ এই দলপতি।

এখানে পাঠকের মনে একটা প্রশ্ন উঠতে পারে এই ভেবে যে, ইংলিশ খেলোয়াড় হিসেবে ২০০ ম্যাচের মাইলফলক স্পর্শ করলে মরগানের ব্যক্তিগত ম্যাচ ২২৩ কিভাবে হয়? কারণ ২০০৯ সালে ইংল্যান্ডের হয়ে মাঠে নামার আগে নিজের ক্যারিয়ারের শুরুতে ২৩টা আন্তর্জাতিক ম্যাচ মরগান খেলেছিলেন আয়ারল্যান্ডের পক্ষে। আয়ারল্যান্ডের হয়ে একটি সেঞ্চুরি সহ ৭৪৪ রান সংগ্রহ করেন মরগান।

২০০৪ সালে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে আয়ারল্যান্ডের হয়ে খেলেন মরগান। ২০০৬ সালে আয়ারল্যান্ডের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের অধিনায়ক হয়ে করেন টুর্নামেন্টের সর্বোচ্চ রান। ব্যক্তিগত ৬০৬ রান করে ওই টুর্নামেন্টের সর্বোচ্চ রানের রেকর্ডটিও এখনো তার।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার হয়ে বিশ্বকাপে খেলা কেপলার ওয়েসেলসের পরে মরগান একমাত্র খেলোয়াড় যিনি দুইটি দেশের হয়ে বিশ্বকাপে খেলেছেন।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সকল ম্যাচ অনলাইনে কোনো প্রকার সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপসেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপসটি এন্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিঙ্কে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ ) এই লিঙ্কে ক্লিক করে।

সারাবাংলা/এসবি/এমআরপি

ইয়ন মরগান ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ র‌্যাবিটহোল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর