Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অদ্ভুতুড়ে ভবিষ্যদ্বাণী করে হাসির খোরাক ম্যাককালাম


৩১ মে ২০১৯ ১৯:৪১

ক্রিকেটটা তিনি ভালো খেললেও ক্রিকেট নিয়ে যে ভবিষ্যদ্বাণী করেছেন সেটি সত্যিই অদ্ভুতুড়ে। বলা হচ্ছে নিউজিল্যান্ড জাতীয় দলের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামের বিশ্বকাপের দল নিয়ে করা ভবিষ্যদ্বাণীর কথা।

গ্রুপ পর্বে দশ দলের কে ক’টি করে ম্যাচ জিতবে সেই হিসাব দিয়েছেন ম্যাককালাম। নিজের ইন্সটাগ্রামে ডায়রিতে লেখা একটি ছবি পোস্ট করেন কিউই এই সাবেক ক্রিকেটার। সেখানে গ্রুপ পর্বে কোন দল কতটি ম্যাচ জিতবে এবং কাদের বিপক্ষে জিতবে তাও লিখেছেন তিনি। প্রতিটি দল সেমি ফাইনালের আগে খেলবে ৯টি করে ম্যাচ।

বিজ্ঞাপন

সেখানে দেখানো হয়েছে, শ্রীলঙ্কা একটি মাত্র ম্যাচ জিতবে, সেটি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। বাকি ৮টি ম্যাচেই হারবে লঙ্কানরা। ম্যাককালামের ভবিষ্যদ্বাণীতে অন্য জায়গায় বলা হয়েছে, ওয়েস্ট ইন্ডিজ জিতবে ৫টি ম্যাচ, হারবে ৪টি ম্যাচে। কোন কোন ম্যাচ জিতবে উইন্ডিজ সেটি বলে দিয়েছেন ম্যাককালাম। সেখানেই ভুলটা করেছেন নিজেকে জ্যোতিষী হিসেবে প্রমাণ করতে গিয়ে।

ম্যাককালামের হিসেবে উইন্ডিজরা জিতবে পাকিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, শ্রীলঙ্কা আর আফগানিস্তানের বিপক্ষে। আর হারবে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড আর ভারতের বিপক্ষে। কিউই এই সাবেক দলপতি হয়তো ভুলেই গেছেন, তার ভবিষ্যদ্বাণীতে অন্য জায়গায় বলেছেন ওয়েস্ট ইন্ডিজ হারবে শ্রীলঙ্কার বিপক্ষে।

ম্যাককালাম কি বুঝে এই ভবিষ্যদ্বাণী দিয়েছেন সেটি তিনিই ভালো বলতে পারবেন। একই ম্যাচে তিনি ওয়েস্ট ইন্ডিজ আর শ্রীলঙ্কাকে জয়ী দল হিসেবে দেখিয়েছেন। সেটা আদতে সম্ভব নয়। এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে হাসির পাত্রে পরিণত হয়েছেন ম্যাককালাম।

বিজ্ঞাপন

ম্যাককালামের পোস্ট থেকে দেখা যায় এবারের বিশ্বকাপে বাংলাদেশ জিতবে মাত্র একটি ম্যাচ। আর হারবে ৯টি ম্যাচের ৮টিতেই। ক্রিকেটের শক্তির হিসেবে বাংলাদেশের থেকে যোজন যোজন পিছিয়ে আফগানরা। তবে ম্যাককালামের মতে তাদের বিপক্ষেও হারবে টাইগাররা। একমাত্র ম্যাচটি জিতবে শ্রীলঙ্কার বিপক্ষে!

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সকল ম্যাচ অনলাইনে কোনো প্রকার সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপসেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপসটি এন্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিঙ্কে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ ) এই লিঙ্কে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ ম্যাককালাম

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর