Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মরণাস্ত্র গোপন রাখলেন ওয়ালশ


৩১ মে ২০১৯ ২০:১৩

লন্ডনে বাংলাদেশ দলের প্রথম প্রেস কনফারেন্সটা শুরু হলো ইনজুরির প্রশ্ন দিয়ে। শুক্রবার (৩১ মে) স্থানীয় সময় সকাল সাড়ে ১১টায় কেনিংটন ওভালের প্রেস কনফারেন্স রুমে দলের প্রতিনিধি হয়ে এলেন পেস বোলিং কোচ ও ক্যারিবিয় গ্রেট কোর্টনি ওয়ালশ। তার কাছেই চোটাক্রান্ত টাইগারদের খবর জানতে চাইলেন সংবাদ কর্মীরা। অবশ্য প্রশ্নগুলো না হওয়ারও কোনো কারণ ছিল না। যাদের কাঁধে ভর করে বাংলাদেশ বিশ্বযুদ্ধে লড়বে তাদের প্রথম সারির কয়েকজনই চোটে ভুগছেন। যার একেবারে নতুন সংযোজন তামিম ইকবাল।

বিজ্ঞাপন

প্রেস কনফারেন্স শুরুর মাত্রই কিছুক্ষণ আগে অনুশীলনে বাঁহাতের কব্জিতে চোট পেয়ে মিনিট দশেকের ব্যাটিং করে ড্রেসিং রুমে ফিরেছেন টাইগার ব্যাটিং স্তম্ভ তামিম। এর আগের দিন খবর চাউর হলো, মোহাম্মদ সাইফউদ্দিনের পিঠের ব্যথা মাথাচাড়া দিয়ে উঠেছে। বিশ্বকাপে খেলতে হলে ব্যথানাশক ইনজেকশন নিয়ে তবেই খেলতে হবে। মোস্তাফিজের কাফ মাসেলের ব্যথাও ফিরেছে। ইনজুরি ভোলেনি মাশরাফিকেও। গেল ২৮ মে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সাইডস্ট্রেরে পুরোনো ব্যথা টের পেয়েছেন এই টাইগার দলপতি।

সব মিলিয়ে বিশ্বকাপের আগে দলের গুরুত্বপূর্ণ প্লেয়ারদের চোট আসি আসি ভাব নিয়ে নিয়ে হয়তো অস্বস্তিতেই রাখছে টাইগার টিম ম্যানেজমেন্টকে। তবে কোর্টনি ওয়ালশ যা বললেন তাতে অনেকেই স্বস্তি খুঁজে নিতে পারেন।

তিনি জানালেন, ‘ভালো খবর হলো, যেহেতু রোববারে খেলা সেহেতু আমাদের হাতে সময় আছে। সাইফউদ্দিনসহ অন্যান্যদের চোট পুনর্মূল্যায়ন করতে আজ ও কাল সময় আছে। ওরা আমাদের ফিজিওর তত্ত্বাবধানে আছে। তাছাড়া আজ ওদের ছুটি দেওয়া হয়েছে যাতে করে সুস্থ হয়ে উঠতে পারে। মাশরাফিরও কিছুটা চোট আছে। ফলে আজ তাকে ফ্রি রাখা হয়েছে। কাল ওর চোট পুনর্মূল্যায়ন হবে। মোস্তাফিজ এই অর্থে ফিট যে আজ সে বোলিংয়ে নেমেছে। তার বোলিং সেশন ছিল। তবে কাল পর্যন্ত আমরা দেখব সে কেমন বল করে। এতে করে আমরা নিশ্চিত হব যে ফিজ ঠিক আছে এবং চাপ নিতে পারছে। তবে সবচাইতে ভালো খবর হলো রোববারের মধ্যে সবাই ফিট হবে।’

বিজ্ঞাপন

বিশ্বকাপের চলতি আসরে প্রতিটি দলেই এক্স ফ্যাক্টর বোলার আছেন। যারা দলের মরণাস্ত্র বা গেম চেঞ্জারের ভূমিকায় থাকেন। কেউ পেসার কেউবা স্পিনার। যাদের আগ্রাসী এবং ঘূর্ণি যাদুতে নাকাল হয়ে হারের গ্লানি বরণ করে নেয় প্রতিপক্ষ শিবির। উদাহরণ দিয়ে বলতে গেলে ইংল্যান্ডের জোফরা আর্চার, ভারতের জাসপ্রিত বুমরাহ, কুলদ্বীপ যাদব, যুভেন্দ্র চাহাল, ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার, পাকিস্তানের মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, শ্রীলঙ্কার থিসারা পেরেরাসহ আরো অনেক নাম।

ঠিক এমন দু একটি নাম বাংলাদেশ দলেও আছে। তাহলে কে সেই লাল সবুজের বোলিং স্কোয়াড্রনের মরণাস্ত্র? না, মরনাস্ত্র খোলাশা করলেন না যুদ্ধবাজ ওয়ালশ। বরং গোপন করে গেলেন সুকৌশলে, ‘অনেকেই আছে। তবে কে সেটা বলা যাচ্ছে না। দেখা যাক কোন কন্ডিশনে কাকে কাজে লাগানো যায়।’

সং বাদ সম্মেলনের এক পর্যায়ে তামিম ইকবালের চোট নিয়ে জানতে চাওয়া হলে জবাবে কোর্টনি জানালেন, ‘আগামীকাল পর্যন্ত অপেক্ষা করতে হবে। তামিমের হাতে এক্সরে করতে হবে। এরপর বিস্তারিত বলা সম্ভব।’

কার্ডিফে প্রস্তুতি ম্যাচ শেষে গত ২৯ মে লন্ডন পৌঁছেছে টিম বাংলাদেশ। দুই দিন বিশ্রামের পর আজ থেকে শুরু করেছে অনুশীলন। ২ জুন এই ভেন্যুতেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে মাশরাফি ও তার দল।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সকল ম্যাচ অনলাইনে কোনো প্রকার সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপসেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপসটি এন্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিঙ্কে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ ) এই লিঙ্কে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

কোর্টনি ওয়ালশ ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টাইগার র‌্যাবিটহোল

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর