Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপ প্রাক-বাছাই: লাওস ম্যাচের আগে শেষ পরীক্ষা


৩১ মে ২০১৯ ২১:২৬

ঢাকা: প্রায় দুই মাস আগে থেকেই বিশ্বকাপ প্রাক বাছাইয়ের জন্য প্রস্তুতি নিচ্ছে লাওস। মাঝে নিজেদের যোগ্যতা বিচারে শ্রীলঙ্কার সঙ্গে প্রীতি ম্যাচও খেলে ফেলেছে তারা। ম্যাচে এক গোলে পিছিয়ে থেকে প্রত্যাবর্তনের গল্প লিখে লঙ্কান বধ করেছে লাওস দল। ঠিক এমন মুহূর্তে বাংলাদেশ আছে শেষ পরীক্ষার সামনে। অর্থাৎ লাওসের সঙ্গে খেলার আগে শেষ প্রস্তুতি ম্যাচে নিজেদের ‘সেরাটা’ বের করে আনার পরীক্ষায় নামছে থাইল্যান্ডে।

বিজ্ঞাপন

১০ দিনের বিশেষ ক্যাম্প শেষে হবে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলেই। এই ম্যাচ হবে নিজেদের প্রমাণের। গোছানোর। সব জায়গায় উন্নতির ছাপ দেখানোর চেষ্টায় নামবে জেমি ডের শিষ্যরা।

আগামীকাল শনিবার (১ জুন) দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে জামাল-মতিনদের প্রতিপক্ষ ব্যাংকক গ্লাস পাথুম ইউনাইটেড। বিকাল পাঁচটায় (বাংলাদেশ সময়) শুরু হবে ম্যাচটি।

থাইল্যান্ডে ১০ দিনের বিশেষ ক্যাম্প মূলত বিশ্বকাপ প্রাক-বাছাইপর্বের ম্যাচ লাওসকে ঘিরে। ৫ জুন লাওসের মাটিতে খেলবে বাংলাদেশ। ১১ জুন লাওসকে আতিথ্য জানাবে লাল-সবুজরা।

এ ম্যাচকে ঘিরেই যত পরিকল্পনা দু’দলের। সেই পরিকল্পনার একটা অংশ হলো প্রস্তুতি ম্যাচ খেলা। থাইল্যান্ডের দুটি ক্লাবের সঙ্গে ম্যাচের লক্ষ্য নিয়ে গেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ছিল নিজেদের লেভেলটা বোঝাপড়ার লক্ষ্য। সেই লক্ষ্যে প্রথম ম্যাচে ১-১ ব্যবধানে ড্র করেছে বাংলাদেশ। লাওস ম্যাচের আগে আরও একটি ম্যাচ খেলবে বাংলাদেশ। ১ জুন দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ ব্যাংকক গ্লাস পাথুম ইউনাইটেড।

৩ জুন থাইল্যান্ড থেকে লাওসের উদ্দেশ্যে রওনা দেবে লাল-সবুজরা।

বাংলাদেশের চূড়ান্ত দল:
গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো ও মাজহারুল ইসলাম।
রক্ষণভাগ: টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, বিশ্বনাথ ঘোষ, ইয়াসিন খান, রহমত মিয়া, রিয়াদুল হাসান, নাসিরউদ্দিন চৌধুরী।
মাঝমাঠ: ইমন মাহমুদ, সোহেল রানা (আবাহনী), জামাল ভূঁইয়া, রবিউল হাসান, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম মামুন ও রাকিব হোসেন।
আক্রমণভাগ: নবীব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ, মোহাম্মদ ইব্রাহিম, বিপলু আহমেদ ও আরিফুর রহমান।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বাংলাদেশ বিশ্বকাপ প্রাক বাছাইপর্ব

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর