Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যে রেকর্ড সামনে রেখে মাঠে নামবেন সাকিব


১ জুন ২০১৯ ২১:১৬

দারুণ এক রেকর্ডের হাতছানি নিয়ে চলতি বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে নামবেন সাকিব আল হাসান। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সব থেকে দ্রুততম সময়ে ৫০০০ রান ও ২৫০ উইকেট নেওয়ার রেকর্ডটি নিজের নামে করে নেওয়ার অপেক্ষায় সাকিব। মাত্র ১ উইকেটের দূরত্বে রয়েছেন তিনি।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে এই এলিট ক্লাবে নাম লেখানোর সুযোগ থাকলেও চোটের কারণে ফাইনাল ম্যাচ না খেলায় সাকিবের অপেক্ষা বেড়েছে।

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে এই অনন্য রেকর্ডটি গড়লে পেছনে ফেলবেন শ্রীলঙ্কার কিংবদন্তি সনাৎ জয়সুরিয়া (৩০৪), পাকিস্তানের শহীদ আফ্রিদি (২৭৩), আব্দুল রাজ্জাক (২৩৪) এবং দক্ষিণ আফ্রিকার জ্যাক কালিসকে (২৯৬)। তবে সাবেক এই চার গ্রেটের চেয়ে অনেক কম ম্যাচ খেলেই সাকিব এই এলিট ক্লাবে ঢুকবেন তা প্রায় নিশ্চিত। এই এলিট ক্লাবে এর আগে সবচেয়ে কম ম্যাচ খেলে যায়গা করে নিয়েছিলেন পাকিস্তানের আব্দুল রাজ্জাক, যিনি খেলেছিলেন ২৩৪ ম্যাচ। সেখানে সাকিব খেলেছেন মাত্র ১৯৮ ম্যাচ। ৫ হাজার রান পূরণ করেছেন আগেই। তাই  আর মাত্র ১টি উইকেটের দূরত্বে। তাছাড়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচটিতে এই মাইলফলক স্পর্শ করলে তিনিই হবেন একমাত্র অলরাউন্ডার যিনি ২০০ এর কম ম্যাচ খেলে এই কীর্তি গড়বেন।

এছাড়াও ওভালে মাঠে নেমে আরেকটি মাইলফলক ছুঁয়ে ফেলার সুযোগ সাকিবের। মাত্র ৫ রান করলেই আন্তর্জাতিক ক্রিকেটে সকল সংস্করণ মিলিয়ে ১১ হাজার রান পূর্ণ হবে তার। যেখানে বাংলাদেশের হয়ে সাকিবের চেয়ে এগিয়ে আছেন শুধু তামিম ইকবাল (১২ হাজার ৫৭৬)।

এদিকে বিশ্বকাপের ঠিক আগে আগে দারুণ এক খবর পেয়ে আরেক কীর্তি গড়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবেন সাকিব। টানা তিন বিশ্বকাপে অংশ নিচ্ছেন একদিনের ক্রিকেটে বিশ্বসেরা অলরাউন্ডার হিসেবে। এমন কীর্তি সাকিব ছাড়া আর নেই কারো। সেই ক্লাবের তিনিই একমাত্র সদস্য। তবে, সাকিব খেলতে নামবেন টানা চতুর্থ বিশ্বকাপ।

বিজ্ঞাপন

উল্লেখ্য, রোববার (২ জুন) লন্ডনের ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে টাইগাররা। এদিকে নিজেদের প্রথম ম্যাচটি স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে খেলে ১০৪ রানে হেরেছিল প্রোটিয়ারা।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সকল ম্যাচ অনলাইনে কোনো প্রকার সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপসেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপসটি এন্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিঙ্কে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ ) এই লিঙ্কে ক্লিক করে।

সারাবাংলা/আইই/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বিশ্বকাপ স্পেশাল মাইলফলক র‌্যাবিটহোল সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর