Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জেতার জন্যই নামবো: মাশরাফি


১ জুন ২০১৯ ২৩:০০

ত্রিদেশীয় সিরিজে আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে উড়ন্ত ছন্দ নিয়ে বিশ্বকাপে এসেছে বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচে শক্তিশালী ভারতের কাছে হেরে গেলেও ব্যাট-বলে লড়াইটি ছিল আশা জাগানিয়া। এতে করে লাল-সবুজের ভক্তদেরও প্রিয় দলকে নিয়ে প্রত্যাশার পারদ ওপরে ওঠে গেছে।

অনেকেই টিম বাংলাদেশকে সেমি ফাইনালে দেখার প্রত্যাশা ব্যক্ত করেছেন। অনেকে আবার বলছেন, মাশরাফিরা বিশ্বকাপের ফাইনালে খেললেও অবাক হবো না। তবে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা বলছেন, অযথা হাইপ না তুলতে। কেননা এতে করে দলের ওপরে চাপ তৈরি হয়। যা আখেরে দলের জন্যই ক্ষতি।

এখানেই থামেননি লাল সবুজের ক্রিকেটের দিন বদলের এই অধিনাক। রাত পোহালে অর্থাৎ ২ জুন ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে যে ম্যাচটি তারা খেলতে যাচ্ছেন সেখানে প্রোটিয়াদেরই ফেভারিট বলে আখ্যায়িত করেছেন।

মাশরাফি জানালেন, ‘অনেকেই চিন্তুা করছে এবার আমরা বিশ্বকাপ জিতে গেছি, সেমি ফাইনালে উঠে গেছি। আমার কাছে মনে হয় এগুলো অপ্রয়োজনীয়। কোনোভাবেই আমরা বিশ্বকাপে ফেভারিট না। যদি উইকেট বলেন, কালকের ম্যাচ বলেন, যাই বলেন। দক্ষিণ আফ্রিকা নিঃসন্দেহে ফেবারিট হয়ে খেলবে। কিন্তু এটাও সত্যি কথা আমরাও আমাদের সেরাটা খেলব। আমরা প্রস্তুতি নিয়েছি। অবশ্যই চাইব জিততে। চাইব কালকে ভালো করতে। আর আমরা কোনো জায়গা থেকেই ভাবছি না ম্যাচটা হেরে যাব। কিন্তু যদি হাইপের কথা বলেন সেটা মানুষ অপ্রয়োজনে তৈরি করে। সব কিছু মিলিয়ে আমরা ওখানে যেতে চাই না।’

‘সাধারণ একটা ম্যাচ হিসেবেই এখানে আমরা খেলতে নামবো। আমাদের খেলোয়াড়দের এভাবেই বিষয়গুলো দেখতে হবে। যতটা স্বাভাবিক থাকা যায় মাঠে, জিনিসটাকে সফটলি নিতে পারলে আমরা আমাদের সেরাটা দিতে পারবো। কিন্তু প্রত্যাশা আর কথা শুনে যদি আমারা মাঠে ঢুকি তাহলে আমাদের উপর চাপ পড়বে। আমার কাছে মনে হয় এবার প্রত্যাশাটা কিছুটা বেশি। আপনাদের থেকে শুরু করে সবাই প্রত্যাশা করছে আমরা ভালো করবো। প্রত্যাশা খারাপ না, সেটা অনেক সময় সেরাটা বের করে আনে। আমার কথা হচ্ছে প্রত্যাশা যেন চাপ তৈরি না করে।’ যোগ করেন ম্যাশ।

কথায় আছে শেষ ভালো যার সব ভালো তার। কিন্তু যে কোনো প্রতিদ্বন্দ্বিতামূলক টুর্নামেন্টের বেলায় বিষয়টি মনে হয় পুরোপুরি উল্টো। আর বিশ্বকাপের মতো আসর হলে তো কথাই নেই। উদাহরণটি এবারের বিশ্বকাপ দিয়েই দেওয়া যাক। ধরেন, আপনি মনে করছেন প্রথম দুই তিনটি ম্যাচে হেরে গেলেও অসুবিধা নেই। পরের গুলো দিয়ে পুষিয়ে নেওয়া যাবে। কিন্তু দুঃখজনক হলেও সত্য, ততদিনে বিশ্বকাপ থেকে আপনার বিদায় ঘণ্টা বেজে যাবে। কাজেই শুরুটা দারুণ করতে চাইছেন নড়াইল এক্সপ্রেস।

মাশরাফি যোগ করলেন, ‘অবশ্যই শুরুটা ভালো হলে যে কোনো দলের জন্য ভালো হয়। আমরা ব্যবহৃত উইকেটে খেলেছি। ওভালের উইকেটে ইংল্যান্ড তিনশোর উপরে রান করেছে। আমরা জানি এখানে ব্যাটিং উইকেটই হবে। এখানে হয়তো স্পিনাররা বাড়তি সুবিধা পাবে। আমরা আশা করি ফ্ল্যাট উইকেট হবে। যেটাই হোক আমাদের মানিয়ে নিয়ে সেরাটা দিতে হবে।’

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সকল ম্যাচ অনলাইনে কোনো প্রকার সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপসেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপসটি এন্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিঙ্কে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ ) এই লিঙ্কে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বিশ্বকাপ স্পেশাল মাশরাফি র‌্যাবিটহোল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর