Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘স্টেইন নট অ্যা বিগ ডিল’


২ জুন ২০১৯ ০১:০৫

অভিশপ্ত ইনজুরি বাধায় ৩০ মে বিশ্বকাপ উদ্বোধনী ম্যাচে থেকে ছিটকে গেছেন প্রোটিয়াদের বিধ্বংসী পেসার ডেইল স্টেইন। ২ জুন বাংলাদেশের বিপক্ষে তার খেলা নিয়েও আছে শঙ্কা। তবে গতকাল আইসিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে দক্ষিণ আফ্রিকার সাবেক দলপতি গ্রায়েম স্মিথ বলেছেন আগামি ৫ জুন ভারতের সঙ্গে বল হাতে তাকে দেখা যেতে পারে। কিন্তু বাংলাদেশ দলপতি মাশরাফির কণ্ঠে প্রত্যয়ের সুর। চোটে পড়ে ডেইল নেই ঠিক আছে। তিনি থাকলেও বাংলাদেশের কিছুই আসত যেত না। প্রোটিয়া বধে বাংলাদেশ তার আঁকা ছকেই এগুবে।

‘নির্ভর করছে ডেইল স্টেনের জায়গায় যে খেলেছে (লুঙ্গি এনগিদি) সে খুব একটা খারাপ করেনি। বিগ ডিল না এটা। মূল কথা হচ্ছে আমাদের প্রসেস ঠিক রাখা। পুরো ম্যাচটা আমরা যদি ভালো ক্রিকেট খেলতে পারি তাহলে সম্ভাবনা আছে।’

শনিবার (১ জুন) ওভালের সংবাদ সম্মেলন কক্ষে তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন।

গেল ফেব্রুয়ারি-মার্চে নিউজিল্যান্ড সিরিজ থেকে টিম বাংলাদেশ দেশে ফেরার পরেই কাঁধে প্রবল ব্যথা অনুভব করেন মাহমুদউল্লাহ রিয়াদ। ফিজিও এবং চিকিৎসকের পরামর্শে চোট কমালেও পুরোপুরি সেরে ওঠেননি। ফলে গেল মাসে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও গেল সপ্তাহে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে তাকে বল হাতে দেখা যায়নি।

আয়ারল্যান্ড থেকে ত্রিদেশীয় সিরিজ খেলে ইংল্যান্ডে আসার পর মাত্র ১ দিন বোলিং অনুশীলন করতে পেরেছেন এই্ টাইগার অলরাউন্ডার। কাজেই তার মত ব্রেক থ্রু এনে দেওয়া বোলারকে বিশ্বকাপের মঞ্চে বোলিংয়ে দেখা যাবে কী না সে বিষয়ে শঙ্কা থাকাটা দোষের নয়।

তবে মাশরাফির কথায় সেই শঙ্কা নিমিষেই উড়ে গেল। বললেন, বোলিং নয় তার ব্যাটিংই দলের জন্য বেশি প্রয়োজনীয়।

‘মাহমুদউল্লাহ অনুশীলনে একদিন বোলিং করেছিল। তারপরও এক সপ্তাহ হয়েছে বোলিং করতে পারছে না। ওর কাধে সমস্যা আছে। আমরা অবশ্যই চাই না মাহমুদউল্লাহ ব্যাটিংটা হারাতে। আমার কাছে মনে হয় না, সে বল করার মতো অবস্থায় আছে। রিয়াদরে যে ইনজুরি আছে সেক্ষেত্রে ওর বল করার সম্ভাবনা কম। এক্ষেত্রে আমরা ভিন্ন কিছু ভাবছি, এই মুহুর্তে এ ব্যাপারে পরিষ্কার করা কঠিন। সাত নম্বরে ব্যাটিং কাম অফস্পিনার হিসেবে কাউকে খেলানো যায় কিনা। তবে এখনো নিশ্চিত নয়।’

এসময় সংবাদ মাধ্যম কর্মীরা অধিনায়কের কাছে জানতে চান, বিশ্বকাপের আগে এমন কোন জায়গা আছে কিনা যেখানে উন্নতি প্রয়োজন ছিল?

জবাবে মাশরাফি জানালেন, ‘আমার কাছে আসলে একটা/দুইটা ম্যাচ ঠিকমতো যাচ্ছে বলে নিশ্চিত আমি এভাবে দেখি না। সৌম্য-তামিম সেরা ফর্মে আছে। কালকে গিয়ে ওরা প্রথম বলে আউট হয়ে যেতে পারে। পরের ম্যাচে মনে হতে পারে এই জায়গাটা ঠিক করতে হবে। আসলে এমন না। আসল কথা হচ্ছে আপনি সফল হতে পারছেন কিনা? আমি উদ্বিগ্ন আমার সব বিভাগ নিয়ে। সফল না হওয়াত পছন্দতো আমি নিশ্চিত হতে পারি না। কালকে যদি তামিম-সৌম্য বড় রান করে তাহলে আমরা উদ্বিগ্ন কমে যাবে। স্বস্তির কিছুটা জায়গা আছে।’

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সকল ম্যাচ অনলাইনে কোনো প্রকার সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপসেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপসটি এন্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিঙ্কে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ ) এই লিঙ্কে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/টিএস

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বিশ্বকাপ স্পেশাল মাশরাফি র‌্যাবিটহোল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর