Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এভাবে শুরু করাটা খুবই গুরুত্বপূর্ণ ছিল: সাকিব


৩ জুন ২০১৯ ০৬:১৪

গত পরশু ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বলেছিলেন বিশ্বকাপের মতো আসরে শুরুটা ভালো হওয়া জরুরি। এতে করে টুর্নামেন্টের বাকি ম্যাচ গুলোতেও আত্মবিশ্বাস পাওয়া যায়। লাল সবুজের দলপতির সেই কথাই এবার ধ্বনিত হলো তার ডেপুটি সাকিব আল হাসানের কণ্ঠে। প্রোটিয়াদের বিপক্ষে এমন শুরু বিশ্বকাপে দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল বলে তিনি উল্লেখ করলেন।

বিজ্ঞাপন

রোববার (২ জুন) প্রোটিয়া বধের পর কেনিংটন ওভালে আইসিসির মিক্সড জোনে অলরাউন্ডার তালিকায় শীর্ষে থাকা সাকিব এ কথা বলেন।

এর কিছুক্ষণ আগে ফাফ ডু প্লেসিসদের ২১ রানে হারিয়ে চলতি বিশ্বকাপে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে বাংলাদেশ। দলের অবিস্মরণীয় জয়ের এই ম্যাচে সাকিব ছুঁয়েছেন অনন্য এক মাইলফলক। যা ছুঁতে প্রয়োজন ছিল স্রেফ একটি উইকেট। ২০তম ওভারে দারুণ এক ডেলিভারিতে এইডেন মার্কারামকে বোল্ড করে এই বিশ্বসেরা অলরাউন্ডার পূর্ণ করেন ওয়ানডেতে আড়াইশ উইকেট। ৫ হাজার রান তো আগেই তার নামের পাশে আছে।

উল্লেখ করার মতো বিষয় হলো, নিঃশ্বাস দূরত্বে থাকা অর্জনটি তাকে ধরা দিল মাত্র ১৯৯ ম্যাচেই। দুইশর কম ওয়ানডে খেলে এই ডাবল ছুঁতে পারেননি আর কেউ। তাছাড়া এই ম্যাচের ম্যান অব দ্য ম্যাচও তিনিই। কাজেই দলের পাশাপাশি দিনটিকে নিজের জন্যও বিশেষ বলে অভিহিত করলেন।

সাকিব জানালেন, ‘অবশ্যই আমার জন্য বিশেষ দিন। আমার মনে হয় বাংলাদেশ দলের জন্যও অনেক স্পেশাল একটা দিন। বিশ্বকাপের কঠিন চ্যালেঞ্জে এসে প্রথম ম্যাচে এভাবে শুরু করাটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। সে দিক থেকে অবশ্যই স্পেশাল। খুবই ভালো লেগেছে। আসলে আমাদের ভেতরে বিশ্বাসটা ছিল। আমাদের কাজে দেখানো দরকার ছিল এবং যেটার জন্য সবাই খুব উন্মুখ ছিল। আমরা ভাগ্যবান যে আমাদের পরিকল্পনা কাজে দিয়েছে। বিশ্বাসটা আমাদের পরিকল্পনা বাস্তবায়ন করার ক্ষেত্রে কাজে দিয়েছে।’

বিজ্ঞাপন

‘নিজের দিনের কথা যদি চিন্তা করি তাহলে দিনটা অবশ্যই ভালো গেছে। দলের জন্য অবদান রাখতে পেরেছি, ব্যক্তিগত কিছু মাইলফলক ছিল ওইটা করতে পেরেছি। মুশফিক ভাইয়ের সাথে জুটিটা গুরুত্বপূর্ণ ছিল। আমার কাছে মনে আমাদের ব্যাটিংয়ের ভিতটা গড়ার জন্য শুরুটা খুব গুরুত্বপূর্ণ ছিল। যেটা আমরা ভালোভাবেই করতে পেরেছি।’ যোগ করেন সাকিব।

প্রথম ম্যাচেই ম্যাচ সেরা! টুর্নামেন্টে আরো ভালো কিছু নিশ্চয়ই আশা করা যায়? সংবাদ মাধ্যমের করা এমন প্রশ্নের জবাবে হতাশ করলেন না এই নন্দিত বাঁহাতি অলরাউন্ডার, ‘চেষ্টা থাকবে। যেহেতু এটা মাত্র শুরু, সামনে আমাদের আরও আটটা ম্যাচ আছে। তাই আমাদের অনেক কঠিন পরিস্থিতি মোকাবেলা করতে হবে। কারণ এই ফলাফলের পর আমাদের বিপক্ষে সব দলই আর ভালোভাবে খেলবে এবং আমাদের আরও ভালোভাবে প্রস্তুতি নিতে হবে। ভালোভাবে পরিকল্পনাগুলো বাস্তবায়ন করতে হবে। আমাদের ঐ চেষ্টা তো থাকবেই। কিন্তু অন্যান্য দলগুলার কথা যদি চিন্তা করেন সবাই আসলে আরও বেশি আমাদের নিয়ে সতর্ক থাকবে। এখন আমাদের সবার ফোকাস নিয়েই ভালো করতে হবে।’

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টাইগার বিশ্বকাপ স্পেশাল র‌্যাবিটহোল সাকিব

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর