Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আক্রমণাত্মক খেলেই পাকিস্তানকে হারাতে চাই: মরগান


৩ জুন ২০১৯ ১১:২৯

নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় মাঠে নামবে ইংল্যান্ড। প্রথম ম্যাচের থেকেও আক্রমণাত্ম ক্রিকেট খেলে পাকিস্তানের বিপক্ষে জয় পেতে চায় ইংলিশরা।

নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে ম্যাচটি অনুষ্ঠিত হবে। ট্রেন্ট ব্রিজে জড়িয়ে আছে ইংলিশদের বেশ কিছু সুখকর স্মৃতি। ২০১৭ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে এই স্টেডিয়ামেই বিশ্বরেকর্ড ৪৮১ আর পাকিস্তানের বিপক্ষে রেকর্ড ৪৪৪ রান তুলেছিল ইংল্যান্ড।

তাই অতীত থেকে প্রেরণা নিয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচেও বড় জয়ের ভাবনা ইংলিশদের মাথায়। আর উইন্ডিজদের বিপক্ষে পাকিস্তানের পেস বল খেলতে না পারার দুর্বলতাকে কাজে লাগাতে চায় ইংলিশরা। এ কারণেই দলের সাথে অতিরিক্ত পেসার হিসেবে যোগ দেওয়ার সম্ভবনা মার্ক উডের।

বাড়তি পেসার খেলানোর বিষয় নিয়ে কথা বলেছেন ইংল্যান্ড দলপতি ইয়ন মরগান, ‘আমার মনে হয় এই পরিস্থিতিতে যে কোনো বোলারকে খেলানো যেতে পারে। পিচের সাথে আমরা যত দ্রুত মানিয়ে নিতে পারবো তত সুবিধা হবে আমাদের জন্য। পরিস্থিতি বিবেচনা করে সঠিক দলটিই বেছে নিতে হবে আমাদের।’

পাকিস্তান যেকোনো সময় যেকোনো দলকে হারিয়ে দিতে পারে, তাই পাকিস্তান নিজেদের সেরা পারফরম্যান্স দিবে তা মাথায় রেখেই প্রস্তুতি গ্রহণ করছে ইংলিশরা। এ ব্যাপারে মরগান বলেন, ‘পাকিস্তান তাদের সেরা পারফরম্যান্সের দেখিয়ে আমাদের বিরুদ্ধে লড়াই করবে এ কথা ভেবেই আমরা নিজেদের অনুশীলন করছি। দু’বছর আগে চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জিতেছে ওরা। আমাদের সাথে সাথে ভারতকেও হারিয়েছিল সে বার। তাই তাদের হালকা ভাবে নেওয়ার কোনো সুযোগ নেই।’

কেবল পেস বোলিং দিয়েই পাকিস্তানকে ঘায়েল করার কথা ভাবছে না ইংলিশ অধিনায়ক। পাশাপাশি নিজেদের ব্যাটিংয়ের সেরাটা দিতেও প্রস্তুত তারা। নিজেদের সেরা ব্যাটিং পারফরম্যান্স দেখাতে পারলে ৫০০’র কাছাকাছি স্কোর গড়া সম্ভব। যা আগেও এই মাঠেই করে দেখিয়েছে মরগান-বেয়ারেস্ট্রোরাই।

এ ব্যাপারে মরগান বলেন, ‘৫০০’র কাছাকাছি রান তুলতে হলে আমাদের ব্যাটসম্যানদের অনেক ভাল খেলতে হবে। তবে আমার বিশ্বাস আছে আমরা ভাল খেলবো।’

আর তাই তো আক্রমণাতক খেলা খেলেই পাকিস্তান বধের ছক কষেছে ইংলিশরা।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

** ইংলিশদের হারাতে প্রয়োজন দশটি বল: মাহমুদ

সারাবাংলা/এসএস

অধিনায়ক ইংল্যান্ড ইয়ন মরগান ইংল্যান্ড-পাকিস্তান ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ ট্রেন্ট ব্রিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর