Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোহলির ব্যাট যেভাবে ‘চুরি করেছেন’ আফগান ক্রিকেটার!


৩ জুন ২০১৯ ১৮:৪৪

এই মুহূর্তে ব্যাট হাতে সবচেয়ে উজ্জ্বলতম তারকার নাম বিরাট কোহলি। ব্যাট হাতে ২২ গজে তার থেকে ভয়ংকর হয়তো কেউই নেই। তার ব্যাট পাওয়ার আশা তাই অন্য ক্রিকেটারের হবে সেটাও স্বাভাবিক। তবে, কোহলির ব্যাট ক্রিকেট বিশ্বের আরেকজন নিয়ে সেই ব্যাটই আবার ‘চুরি হয়েছিল’!

এর আগেও ২০১৬ সালে টি-টুয়েন্টি বিশ্বকাপে ম্যাচ শেষে পাকিস্তান বোলার মোহাম্মদ আমিরকে ব্যাট দিতে দেখা গেছে কোহলিকে। এরপর আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খানও ভারত অধিনায়কের কাছ থেকে তার ‘বিশেষ ব্যাটটা’ পেয়েছিলেন। তবে, সেটি কয়েকদিন পর আর নিজের কাছে রাখতে পারেননি। রশিদ খানের ব্যাগ থেকে সেই ব্যাট উধাও হয়ে গিয়েছিল!

বিজ্ঞাপন

সেই চুরির গল্পটাই শোনালেন রশিদ খান বিশ্বকাপ খেলতে এসে। ক্রিকেটডটকমডটএইউকে দেয়া এক সাক্ষাৎকারে রশিদ বলেন, ‘আপনি যখন ব্যাটিং দক্ষতা শিখছেন, আপনার একটা ভালো ব্যাট দরকার। আমি কয়েকজন বড় প্লেয়ারের কাছ থেকে ব্যাট পেয়েছিলাম। ড্যাভিড ওয়ার্নারের কাছ থেকে পেয়েছি। লোকেশ রাহুলের কাছ থেকে পেয়েছি। কোহলিও একটা ব্যাট দিয়েছিলেন। এগুলো দিয়ে বিশ্বকাপে ভালো রান করবো’।

ইতোমধ্যে রশিদের ব্যাট হেসেছেও। অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১ বলে ২৭ রানের ঝড়ো ইনিংসও উপহার দিয়েছে রশিদের ব্যাট।

থেমে নেই এই লেগ স্পিনার। বললেন কোহলির ব্যাটটা ‘চুরি হওয়ার কাহিনী, ‘যখন আমি ব্যাটটা নিয়ে আয়ারল্যান্ডের সঙ্গে ব্যাট করেছিলাম, একটা বল ফ্লিকেই চার হয়। আরেকটা চার মারতে যাই সেটা ছক্কা হয়। তখন মনে হচ্ছিল এই ব্যাটে বিশেষ কিছু আছে। যখন আমি প্যাভিলিয়নে ফিরি আমার টিমম্যাট সাবেক অধিনায়ক আসগার আফগান আমার কাছে এসে ওই ব্যাট চায়। আমি তখন ভাবছিলাম- ‘না এই ব্যাট না’।’

বিজ্ঞাপন

‘পরে সেই ব্যাটটা আমার ব্যাগ থেকে নিয়ে তার ব্যাগে রেখে দেয়। পরে কোন এক কারণে সেই ব্যাটটা ফেরত দিয়ে দেয় আসগার।’ হাসতে হাসতে বলছিলেন রশিদ।

তবে প্রথম ম্যাচে রশিদের ব্যাট হাসলেও অস্ট্রেলিয়া বধ করতে পারেনি আফগানিস্তান। পরের ম্যাচ লঙ্কানদের সঙ্গে মঙ্গলবার। সেই ম্যাচেও কী রশিদের ব্যাট হাসবে?

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/জেএইচ

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বিরাট কোহলি রশিদ খান

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর