Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যে কারণে নিউজিল্যান্ডকে বিশ্বকাপে ভয়


৩ জুন ২০১৯ ১৯:৫৫

বিশ্বকাপে মানেই যেন সেমি ফাইনালিস্ট নিউজিল্যান্ড। দলটির অতীত রেকর্ড কিন্তু সেই সাক্ষ্যই দিচ্ছে। বিশ্বমঞ্চের বিগত ১১টি আসরের ছ’টিতেই (১৯৭৫, ১৯৭৯, ১৯৯২, ১৯৯৯, ২০০৭, ২০১১) শেষ চারে খেলেছে তাসমান সাগর পাড়ের এই দেশটি। আর একবার খেলেছে ফাইনালে। সেটাও বেশি দিন আগের কথা না, মাত্র এক আসর আগেই অর্থাৎ২০১৫ সালে। এতে একটি বিষয় পরিস্কার যে বিশ্বকাপে কমপক্ষে সেমি ফাইনালের পথ মসৃণে তারা সিদ্ধহস্ত। এমন প্রতিপক্ষ যে কোনো দলের জন্যই ভীতির কারণ।

বিজ্ঞাপন

বর্ষ পরিক্রমায় আরেকটি বিশ্বকাপ এসেছে। এর শুরুটাও উড়ন্ত করেছে ছয়বারের সেমি ফাইনালিস্টরা। গত ১ জুন কার্ডিফে শ্রীলঙ্কাকে ১০ উইকেটে উড়িয়ে দিয়ে বিশ্বমঞ্চে শ্রেষ্ঠত্বের আগাম জানান দিয়ে রেখেছে কেন উইলিয়ামসন অ্যান্ড কোং।

এই দলটির বিপক্ষেই ৫ জুন লন্ডনের কেনিংটন ওভালে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ। অতীত এবং সাম্প্রতিক সমীকরণ মাথায় রেখে কিউই মোকাবেলায় তাই সর্বোচ্চ সতর্ক লাল সবুজের দল। ব্ল্যাকক্যাপস বধে নিজেদের সেরাটি উজাড় করে দিতে তারা পিছপা হবেন না বলে জানালেন দলের অন্যতম প্রধান সেনাপতি সাকিব আল হাসান।

সাকিব জানালেন, ‘আমরা নিজেদের ফেভারিট বলবো না। নিউজিল্যান্ড আমাদের জন্য কঠিন প্রতিপক্ষ। ওরা আইসিসি ইভেন্ট গুলাতে সব সময় খুবই ভালো করে। ওদের সাথে আমাদের খুব ভালো ক্রিকেট খেলতে হবে।’

নিউজিল্যান্ডের মতো বাংলাদেশও বিশ্বকাপের এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচেই বাজিমাত করেছে। শক্তিমত্তা ও মাঠের রণ কৌশলে সব সময় এগিয়ে থাকা দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিয়েছে ২১ রানের ব্যবধানে। আর আত্মবিশ্বাস বাড়ানো এই জয়টিই আগামী পরশু কিউই বধের মূল জ্বালানি হিসেবে কাজ করবে বলে বিশ্বাস লাল সবুজের এই বিশ্বসেরা অলরাউন্ডারের।

বিজ্ঞাপন

সাকিব আরও জানালেন, ‘অবশ্যই। আমাদের এই আত্মবিশ্বাসটা কাজে দেবে অনেক। ওরাও কিন্তু দশ উইকেটে ম্যাচ জিতে এসেছে ভালো একটা দলের বিপক্ষে। স্বাভাবিকভাবে আমাদের সেরা ক্রিকেটটা খেলতে হবে। আমরা সব কিছু ঠিকভাবে করতে পারলে ফলাফল আমাদের দিকেই আসবে।’

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টাইগার নিউজিল্যান্ড বিশ্বকাপ স্পেশাল

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর