Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপ বাছাইপর্বের মূলপর্বে ওঠার লক্ষ্য নিয়ে লাওসে বাংলাদেশ


৩ জুন ২০১৯ ২০:০৭

ঢাকা: থাইল্যান্ডে ১০ দিনের বিশেষ ক্যাম্প শেষে লাওসের উদ্দেশ্যে রওনা দিয়েছে বাংলাদেশ ফুটবল দল। ফুরফুরে মেজাজেই বিশ্বকাপ প্রাক-বাছাইপর্বের প্রথম ম্যাচ খেলতে চায় জামাল-মামুনরা। কেননা ক্যাম্পের মধ্যেই দুটি প্রস্তুতি ম্যাচে না হারা ও একটি বড় জয়ের আত্মবিশ্বাস নিয়ে লাওস বধে নামবে লাল-সবুজরা।

লাওসকে হারিয়ে বিশ্বকাপের মূল বাছাইপর্বে পা রাখার লক্ষ্য নিয়েই ভিয়েনতিয়েনে গেছে জেমি ডে ও তার বাহিনী। ৫ জুন প্রথম ম্যাচটি লাওসের সঙ্গে।

বিজ্ঞাপন

এদিকে প্রায় দুই মাস আগে থেকেই বিশ্বকাপ প্রাক বাছাইয়ের জন্য প্রস্তুতি নিচ্ছে লাওস। মাঝে নিজেদের যোগ্যতা বিচারে শ্রীলঙ্কার বিপক্ষে প্রীতি ম্যাচও খেলে ফেলেছে তারা। ম্যাচে এক গোলে পিছিয়ে থেকে প্রত্যাবর্তনের গল্প লিখে লঙ্কান বধ করেছে লাওস দল। ঠিক এমন মুহূর্তে বাংলাদেশ তাদের শেষ প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে বেশ আত্মবিশ্বাসী।

১১ জুন ঢাকায় লাওসকে আতিথ্য দেবে বাংলাদেশ।

এই দুটি ম্যাচ ঘিরেই যত পরিকল্পনা দু’দলের। সেই পরিকল্পনার একটা অংশ হলো প্রস্তুতি ম্যাচ খেলা। থাইল্যান্ডের দুটি ক্লাবের সঙ্গে খেলে একটি ১-১ ড্র ও আরেকটি ৩-০ ব্যবধানের বড় জয় দলের মধ্যে চনমনে বিশ্বাসটা ঢুকিয়ে দিয়েছে তা বলাই যায়। সবমিলে প্রস্তুতিটা দুর্দান্তভাবেই শেষ করেছে লাল-সবুজরা।

বাংলাদেশের চূড়ান্ত দল:
গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো ও মাজহারুল ইসলাম।
রক্ষণভাগ: টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, বিশ্বনাথ ঘোষ, ইয়াসিন খান, রহমত মিয়া, রিয়াদুল হাসান, নাসিরউদ্দিন চৌধুরী।
মাঝমাঠ: ইমন মাহমুদ, সোহেল রানা (আবাহনী), জামাল ভূঁইয়া, রবিউল হাসান, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম মামুন ও রাকিব হোসেন।
আক্রমণভাগ: নবীব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ, মোহাম্মদ ইব্রাহিম, বিপলু আহমেদ ও আরিফুর রহমান।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বাংলাদেশ বিশ্বকাপ প্রাক বাছাইপর্ব লাওস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর