Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আফগান ম্যাচ মালিঙ্গার কাছে ‘মাস্ট উইন গেম’


৪ জুন ২০১৯ ১১:১৭

চলমান বিশ্বকাপের সপ্তম ম্যাচে মুখোমুখি হবে এশিয়ার দুই দেশ আফগানিস্তান এবং শ্রীলঙ্কা। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি। নিজেদের প্রথম ম্যাচে দুই দলই হেরেছে। লম্বা ফরম্যাটের এই টুর্নামেন্টে একটি ম্যাচ হারলেই বাকিদের থেকে পেছনে পড়তে হচ্ছে। তাই আফগানদের বিপক্ষে ম্যাচটিকে ‘মাস্ট উইন গেম’ হিসেবে দেখছেন লঙ্কান অভিজ্ঞ পেসার লাসিথ মালিঙ্গা।

এই বিশ্বকাপের পরেই অবসরে যাবেন মালিঙ্গা। নিজের শেষ বিশ্বকাপ রাঙিয়ে নিতে চাইবেন। চাইবেন দলকে ভালো জায়গায় দেখতে। দলও চাইবে মালিঙ্গার উপর আস্থা রাখতে। লঙ্কান এই পেসার জানালেন, টুর্নামেন্টে টিকে থাকতে হলে বোলারদেরই বিশেষ ভূমিকা রাখতে হবে। ঠিক তেমনি জানিয়ে দিলেন, আফগানদের বিপক্ষে জিততে হলে অবশ্যই বোলারদের এগিয়ে আসতে হবে।

মালিঙ্গা জানালেন, শ্রীলঙ্কা-আফগান ম্যাচের প্রথম ইনিংসেই বোঝা যাবে কারা জিততে যাচ্ছে। তারাই ভালো করবে যারা ম্যাচের অর্ধেক নিয়ন্ত্রণ করবে। এখানে কেউ আলাদা করে ফেভারিট নয়। সব দলই সমান। তাই আমরা এই ম্যাচের দিকে তাকিয়ে আছি। ম্যাচের শুরু থেকেই আমরা নিজেদের সেরাটা ঢেলে দেওয়ার চেষ্টা করবো। আমি মনে করি আমরা যথেষ্ট শক্তিশালী দল নিয়ে বিশ্বকাপে এসেছি। কিন্তু সত্যি বলতে আমরা এই কন্ডিশনে শক্তির প্রয়োগ করতে পারছি না। দল অভিজ্ঞ হলেও এই কন্ডিশনে তারা কেউ অভিজ্ঞতা কাজে লাগাতে পারছে না।

লঙ্কান এই অভিজ্ঞ পেসার আরও জানান, আমরা জানি সমর্থকরা আমাদের দিকে তাকিয়ে আছে। তারা কী চায় সেটাও জানি। প্রথম ম্যাচে আমরা জিততে পারিনি ঠিকই, তবে কিছু ইতিবাচক দিক আমরা পেয়েছি। দিমুথ করুনারত্নে ইংল্যান্ডের ঠান্ডা কন্ডিশনে বেশ ভালো করেছে। আমাদের ব্যাটিং লাইনআপে সাত নম্বর পর্যন্ত ব্যাটসম্যান। যেকোনো পরিস্থিতিতে তারা নিজেদের দায়িত্ব নিতে পারে। আফগানদের বিপক্ষে তারা হয়তো নিজেদের ফিরে পাবে।

বোলাররার এই টুর্নামেন্টে বড় ভূমিকা রাখবে- এমনটি জানিয়ে মালিঙ্গা বলেন, পরের ম্যাচে আমাদের ভূমিকা রাখতে হবে। শুধু পরের ম্যাচটিই না, টুর্নামেন্টের শেষ পর্যন্ত যেতে হলে বোলারদের বড় ভূমিকা রাখতে হবে। বিশেষ করে পেসারদের। আমরা জানি না আফগানদের বিপক্ষে ম্যাচটিতে শেষ অবধি কী হবে, তবে এটা বলতে পারি আমাদের বোলাররা নিজেদের সেরাটাই দিয়ে দলকে সাহায্য করবে। আগে বা পরে যারাই বল করুক না কেন, আমি মনে বোলাররাই ম্যাচের মোড় ঘুরিয়ে দেবে।

প্রথমে আমি বিশ্বাস করি, এরপর আমি অনুভব করি, লঙ্কান ক্রিকেটাররা নিজেদের আত্মবিশ্বাস হারায়নি। এই মুহূর্তে আমাদের স্কিল নিয়ে কোনো চিন্তা নেই। শুধু প্রয়োজন মানসিকভাবে দৃঢ় থাকা। আমরা জানি আমাদের উপর অনেক চাপ আছে। হ্যাঁ, চাপের মধ্যে স্থির থেকেই আমরা ম্যাচটি খেলব। এই ম্যাচটি আমাদের জন্য হতে যাচ্ছে ‘মাস্ট উইন গেম’। আমরা নিজেদের সেরাটাই দেব। যোগ করেন মালিঙ্গা।

দুই দলের অবস্থান:
আইসিসির প্রকাশিত সবশেষ র‌্যাংকিংয়ে শ্রীলঙ্কার থেকে কেবল এক ধাপ পিছিয়ে অবস্থান করছে আফগানিস্তান। ৭৬ রেটিং পয়েন্ট নিয়ে ৯ম স্থানে লঙ্কানরা আর ৬৩ পয়েন্ট নিয়ে লঙ্কানদের ঠিক পেছনে ১০ম স্থানে অবস্থান আফগানদের।

বিশ্বকাপে হেড টু হেড মোট ম্যাচ: ১টি। শ্রীলঙ্কা জয়ী: ১টি। আফগানিস্তান জয়ী: ০টি। মুখোমুখি দুই দল মোট ম্যাচ: ৩টি। আফগানিস্তান জয়ী: ১টি। শ্রীলঙ্কা জয়ী: ২টি। ড্র: ০টি ম্যাচ পরিত্যক্ত: ০টি।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

আফগানিস্তান ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ মালিঙ্গা শ্রীলঙ্কা


বিজ্ঞাপন
সর্বশেষ

নড়াইলে মাশরাফিসহ ৯০ জনের নামে মামলা
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪০

সরকারের প্রথম একনেক ১৮ সেপ্টেম্বর
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১৩

সম্পর্কিত খবর