Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের সংবাদ সম্মেলন বয়কট


৪ জুন ২০১৯ ১৪:৫১

বিশ্বকাপের সূচি নিয়ে এরই মধ্যে কিছুটা সমালোচিত ভারতীয় ক্রিকেট দল এবং বোর্ড। সামাজিক যোগাযোগমাধ্যমে ভারতের বিশ্বকাপ সূচি নিয়ে সমালোচনার অন্ত নেই। প্রতিটি দল যেখানে একটির বেশি করে ম্যাচ খেলে ফেলছে, সেখানে এখনও অনুশীলন চালিয়ে যাচ্ছে ভারত। আর ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির কাছেই নাকি এমন আবদার রেখেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। আগামীকাল (৫ জুন) ভারত নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে। তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, যাদের হবে তৃতীয় ম্যাচ।

এদিকে, সূচি নিয়ে সমালোচনার শিকার ভারতীয় দলকে নিন্দা জানাচ্ছে বিশ্বকাপ কাভারে যাওয়া দেশ-বিদেশের সাংবাদিকরা। হ্যাম্পশায়ারে অনুশীলন চালিয়ে যাচ্ছে কোহলি, ধোনিরা। অনুশীলনের দিনে কাউকে না কাউকে সংবাদমাধ্যমের সামনে আসতে হয়। যদিও এই নিয়মের তোয়াক্কা করে না টিম ইন্ডিয়া। মাঝে মাঝেই ভারতীয় দল প্রেস কনফারেন্স বয়কট করে।

কিন্তু, এবার ভারতীয় দলকেই বয়কট করলো সংবাদকর্মীরা। বিশ্বকাপের ম্যাচের পরও ভারতীয় দলকে বয়কট করার হুমকি দিয়ে রাখলো তারা।

অনুশীলনের পর প্রেস কনফারেন্সে সাংবাদিকরা বসে থাকলেও ভারতীয় কোনো ক্রিকেটার সেখানে যাননি। এমনকি কোচিং স্টাফদেরও কেউ কথা বলার জন্য, সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেওয়ার জন্য আসেননি। সাউদাম্পটনের কনফারেন্স রুমে উপস্থিত সংবাদমাধ্যমের প্রতিনিধিরা পরে ভারতীয় মিডিয়া ম্যানেজারের শরণাপন্ন হন। ভারতীয় দলের মিডিয়া ম্যানেজার অপেক্ষামান সাংবাদিকদের জানিয়ে দেন যে, দলের কেউ নন, সংবাদ সম্মেলনে আসবেন তিন নেট বোলার দীপক চাহার, আবেশ খান ও খলিল আহমেদ।

ভারতীয় মিডিয়া ম্যানেজারের এই কথায় ক্ষোভ দেখান সাংবাদিকরা। সংবাদকর্মীদের যুক্তি ছিল, দল নিয়ে কোনো প্রশ্নের উত্তর জানাতে পারবেন না এই নেট বোলাররা। এমন কী তারা দলের সাধারণ তথ্যও দিতে পারবেন না। অনেক অনুরোধের পরও বিশ্বকাপের স্কোয়াডে থাকা ভারতের কোনো ক্রিকেটার কিংবা কোচিং স্টাফদের সঙ্গে কথা বলতে পারেননি সাংবাদিকরা। ফলে, সংবাদ সম্মেলন বয়কট করেন তারা। যাওয়ার আগে হুমকি দিয়েছেন সংবাদকর্মীরা। জানিয়েছেন বিশ্বকাপের মতো আসরে ভারত এমন নিন্দিত কাজ করলে দলটির সংবাদ সম্মেলন বয়কট করবেন তারা।

এদিকে, ভারতীয় দলের পক্ষ থেকে যুক্তি দেখানো হয় যে, যেহেতু চাহার ও আবেশ দেশে ফিরবেন (খলিল থাকছেন দলের সঙ্গে), তাই তাদের সংবাদ সম্মেলনে আসার সুযোগ দেওয়া হয়েছিল। যদিও এই যুক্তি হাস্যকর মনে হয়েছে সাংবাদিকদের।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টিম ইন্ডিয়া বয়কট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর