Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১২ হাজারের অপেক্ষায় রোহিত শর্মা


৫ জুন ২০১৯ ১৩:৪৬

আর কিছু পরেই ভারতের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। টিম ইন্ডিয়া বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচ খেলতে নামবে। আর এই ম্যাচে ১২ হাজার আন্তর্জাতিক রানের মালিক হওয়ার সুযোগ থাকছে ভারতের ওপেনার রোহিত শর্মার সামনে। মাইলফলক গড়তে ভারতীয় এই ওপেনারের দরকার ৭৪ রান।

১১ হাজার ৯২৬ রান নিয়ে প্রোটিয়াদের বিপক্ষে খেলতে নামবেন রোহিত শর্মা। ১২ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে পারলে তিনি হবেন নবম ভারতীয় ব্যাটসম্যান।

বিজ্ঞাপন

রোহিত শর্মা ২৭ টেস্টে করেছেন ১৫৮৫ রান। ওয়ানডেতে ২০৬ ম্যাচ খেলে করেছেন ৮০১০ রান। আর টি-টোয়েন্টিতে করেছেন ৯৪ ম্যাচে ২৩৩১ রান। ওয়ানডেতে রোহিতের আছে সর্বোচ্চ ডাবল সেঞ্চুরির রেকর্ড। টেস্টে তিনটি, ওয়ানডেতে ২২টি আর টি-টোয়েন্টিতে রোহিতের নামের পাশে জমেছে চারটি সেঞ্চুরি। ওয়ানডেতে তিনি করেছেন সর্বোচ্চ তিনটি ডাবল সেঞ্চুরি।

ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে এর আগে ভারতীয় আট ব্যাটসম্যান ১২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন। ওয়ানডে ক্রিকেটের সর্বোচ্চ রান সংগ্রাহক শচীন টেন্ডুলকারের পাশাপাশি ১২ হাজার আন্তর্জাতিক রান স্পর্শ করেছেন রাহুল দ্রাবিড়, বিরাট কোহলি, সৌরভ গাঙ্গুলী, মহেন্দ্র সিং ধোনি, বীরেন্দ্রর শেওয়াগ, মোহাম্মদ আজাহারউদ্দিন এবং সুনীল গাভাস্কার।

সাউদাম্পটনের হ্যাম্পশায়ার বোলে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হবে ভারত-দক্ষিণ আফ্রিকার ম্যাচটি।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ ভারত মাইলফলক রোহিত শর্মা

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর