Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘নেতৃত্বের প্রশ্নে মেসির থেকে সেরা রোনালদো’


৫ জুন ২০১৯ ১৪:২৯

কে সেরা? লিওনেল মেসি নাকি ক্রিস্টিয়ানো রোনালদো? গত এক যুগেরও বেশি সময় ধরে সবচেয়ে পুরনো বিতর্ক। সেই পুরনো বিতর্ক নিয়ে নতুন করে কথা বলেছেন জুভেন্টাসের সাবেক কিংবদন্তি অ্যান্তোনিও কাব্রিনি। এই গ্রেট ডিফেন্ডার জানালেন, মেসি-রোনালদো দুজনই সেরা, কিন্তু একটা জায়গায় সন্দেহাতীতভাবে মেসির থেকে রোনালদো সেরা।

এই দুই সুপারস্টারের এক দলে খেলা যেমন অসম্ভব; তেমনই সমর্থকদের কাছে স্বপ্নের মতো ব্যাপার। চ্যাম্পিয়ন্স লিগের শেষ হওয়া মৌসুমের সেরা দলে ঠিকই জায়গা করে নিয়েছেন বিশ্ব ফুটবলের এই দুই সুপারস্টার। রোনালদোর জুভেন্টাস শেষ আটের লড়াইয়ে ডাচ জায়ান্ট আয়াক্সের কাছে পরাজিত হয়ে বিদায় নেয়। অন্যদিকে সেমি ফাইনালের প্রথম লেগে লিভারপুলকে উড়িয়ে দিলেও দ্বিতীয় লেগে নিজেরাই উড়ে যায় মেসির বার্সেলোনা। তবে, টুর্নামেন্টে ১২ গোল করে ২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন মেসি।

বিজ্ঞাপন

এদিকে, অ্যান্তোনিও জানালেন, মেসির থেকে নেতৃত্বদানের ক্ষেত্রে রোনালদো এগিয়ে। রোনালদো সম্ভবত বিশ্বের সেরা খেলোয়াড়। অবশ্যই মেসি-রোনালদোর মধ্যে ১০ বছর ধরে একটা যুদ্ধ চলছে। সেখানে মেসি লিটল ম্যাজিসিয়ান আর রোনালদো ফুটবলের ম্যাজিসিয়ান। এটা আমার ব্যক্তিগত মতামত। দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার মধ্যে রোনালদোর জুড়ি নেই। সে এটা প্রমাণ করেছে। শুধু মাঠেই না, রোনালদো ব্যক্তি জীবনেও একজন সত্যিকারের নেতা।

অ্যান্তোনিও আরও যোগ করেন, মেসির প্রতি যথেষ্ট সম্মান রেখেই বলছি, তার ব্যক্তিগত রেকর্ড যতই হোক, দলীয় রেকর্ডে তার তেমন সুনাম নেই। দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে পারেনি মেসি। আমি এমন দুজনকে নিয়ে মতামত দিচ্ছি যারা ফুটবলের উন্নতিতে ছাপ রেখেছে। আমি মনে করি আমার ব্যক্তিগত মতামতকে অনেকেই মেনে নেবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

মেসি রোনালদো

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর