Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বড় জুটি না গড়াতেই আক্ষেপ: নাফিস


৬ জুন ২০১৯ ১১:১৭

দ্য ওভালেই লড়াই করেই হেরেছে বাংলাদেশ। মাত্র ২৪৫ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েও কিউইদের চেপে ধরেছিল টাইগাররা। তবে স্কোর বোর্ডে ৩০ থেকে ৪০ রান কম হয়েছে তা মানছেন অধিনায়কও। আর এর পেছনে দায়ী বড় জুটি গড়তে না পারা, এমনটাই মন্তব্য শাহরিয়ার নাফিসের।

ইসপিএন ক্রিকইনফোর আয়োজনে ক্রিকেট বিশ্লেষণে নিয়মিত অংশগ্রহণ করেন বাংলাদেশের সাবেক ওপেনার শাহরিয়ার নাফিস। নিউজিল্যান্ডের বিপক্ষের ম্যাচেও বিশ্লেষক হিসেবে যোগ দিয়েছিলেন ক্রিকইনফোর সাথে। আর সেখানেই বাংলাদেশের বড় স্কোর গড়তে না পারার পেছনে কারণ বর্ণনা করলেন তিনি।

বিজ্ঞাপন

লন্ডনের দ্য ওভালে বুধবার (৫ জুন) কিউইদের মুখোমুখি বাংলাদেশ। প্রেরণা নিজেদের প্রথম ম্যাচে এই স্টেডিয়ামেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়। বিশ্বকাপে নিজেদের সর্বোচ্চ তো বটেই সাথে ওয়ানডেতে নিজেদের সর্বোচ্চ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ।

আর সেই ওভালেই কিনা কিউইদের বিপক্ষে মাত্র ২৪৪ রানে অল আউট। মাত্র ২৪৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেও নিউজিল্যান্ড জিতেছে মাত্র ২ উইকেটে। হারের পর বিশ্লেষকরা বলছেন বাংলাদেশে তাদের স্কোর বোর্ডে ৩০ থেকে ৪০ রান কম করেছে। আর হারের কারণও তাই এটিই।

 ** লড়াই করে বাংলাদেশের বিপক্ষে জয় নিউজিল্যান্ডের

ইসপিএন ক্রিকইনফোর ক্রিকেট বিশ্লেষণে কথা বলতে গিয়ে শাহরিয়ার নাফিস জানান, ‘বাংলাদেশের বড় স্কোর গড়তে না পারার কারণ হচ্ছে বড় জুটি গড়তে না পারা। তামিম্ম-সৌম্যের উদ্বোধনী জুটিতে এসেছে ৪৫ রান, এরপর সাকিব-মুশফিক জুটিতেও এসেছে ৫০ আবার সাকিব-মিঠুন জুটিতেও এসেছে ৪১। তবে এই জুটি গুলোকে বড় করতে পারেনি।’

তিনি আরও বলেন, ‘দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ ছোট জুটি গুলোকে বড় জুটিতে পরিণত করতে পেরেছিল বলেই এত রান করতে পেরেছিল। আর কিউইদের বিপক্ষে বড় জুটি গড়তে না পারাটাই এত কম সংগ্রহের কারণ।’

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাকিব-মুশফিক মিলে গড়েছিলেন ১৪২ রানের জুটি। আর এই জুটিতে ভর করেই নিজেদের ইতিহাসের সর্বোচ্চ সংগ্রহ দাঁড় করিয়েছিল বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে সুযোগ থাকলেও জুটি গড়তে ব্যর্থ বাংলাদেশ। আর তাই তো শেষ পর্যন্ত দুই উইকেটের লড়াকু হার টাইগারদের।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টাইগার বাংলাদেশ-নিউজিল্যান্ড বিশ্বকাপ স্পেশাল শাহরিয়ার নাফিস

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর