Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের সম্ভাব্য একাদশ, মাঝমাঠে ছড়ি ঘোরাবেন যারা


৬ জুন ২০১৯ ১৬:২৫

ঢাকা: বিশ্বকাপ প্রাক-বাছাইপর্বে লাওসের সঙ্গে মাঠের লড়াইয়ে নামছে বাংলাদেশ। বিশ্বকাপ ফুটবলের মূল বাছাইপর্বের লক্ষ্য নিয়ে নামতে যাওয়া লাল-সবুজদের লক্ষ্য একটাই। লাওস বধ। থাইল্যান্ডের ১০ দিনের ক্যাম্প, দুটি প্রস্তুতি ম্যাচের সাফল্য আর লাওসের সঙ্গে সুখকর অতীত স্মৃতির আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামতে চলেছে জেমি ডে’র শিষ্যরা।

একদিকে লাওস বধ প্রত্যয়ী জামাল ভূঁইয়ারার চোখ সব ফরম্যাটে নিজেদের উজার করে ফেলা। আক্রমণভাগে বিপলু, সুফিল, মতিন, জীবন, রবিউল, সবুজরা তো আছেনই। মাঝমাঠের দখলটা রাখতে পারলে লাওসের সঙ্গে জয় পাওয়াটা আরও সহজ হবে বাংলাদেশের।

বিজ্ঞাপন

গোলের চাবি বা ম্যাচের নিয়ন্ত্রণতো তাদের হাতেই। এখানেই দুই দলের সবচেয়ে বড় পরীক্ষাটা হবে। লাওসের বিপক্ষে কে ছড়ি ঘোরাবেন মাঝমাঠে।

থাইল্যান্ডে যাওয়ার আগে মোটামুটি সাতজন মাঝমাঠের খেলাড়িদের নিয়ে গেছেন প্রধান কোচ জেমি ডে। ইমন মাহমুদ, সোহেল রানা (আবাহনী), জামাল ভূঁইয়া, রবিউল হাসান, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম মামুন ও রাকিব হোসেন। ফরমেশন অনুযায়ী দলে একদশে জায়গা পেতে পারেন দু’জন। বদলি হিসেবে আরও দু’জনকে কাজে লাগাতে হবে কোচকে।

বাংলাদেশ

লাওসের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

সে হিসেবে সম্ভাব্য জামাল ভূঁইয়া ও মাসুক মিয়া জনি একাদশে নামতে পারেন জীবন-মতিন-বিপলুদের বল যোগান দিতে। বদলির অপেক্ষায় থাকতে হতে পারে ইমন বাবু, মামুনুল ইসলাম মামুন ও সোহেল রানাকে। মূলত এরাই মাঝমাঠের দখলে নিতে চাইবে। অ্যাটাকিং মিডফিল্ডারের দায়িত্ব পালন করবেন বিপলু আহমেদ।

আজ বৃহস্পতিবার ভিয়েনতিয়েনে বিকেল সাড়ে ৫টায় লাওসের বিপক্ষে নামবে বাংলাদেশ।

বিজ্ঞাপন

বাংলাদেশের চূড়ান্ত দল:
গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো ও মাজহারুল ইসলাম।
রক্ষণভাগ: টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, বিশ্বনাথ ঘোষ, ইয়াসিন খান, রহমত মিয়া, রিয়াদুল হাসান, নাসিরউদ্দিন চৌধুরী।
মাঝমাঠ: ইমন মাহমুদ, সোহেল রানা (আবাহনী), জামাল ভূঁইয়া, রবিউল হাসান, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম মামুন ও রাকিব হোসেন।
আক্রমণভাগ: নবীব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ, মোহাম্মদ ইব্রাহিম, বিপলু আহমেদ ও আরিফুর রহমান।

সারাবাংলা/জেএইচ

আরও পড়ুন:

বিশ্বকাপ বাছাইপর্বের মূলপর্বে ওঠার লক্ষ্য নিয়ে লাওসে বাংলাদেশ
বিশ্বকাপ প্রাক বাছাইয়ে যাদের পায়ে মিলবে ম্যাজিক
থাই ক্লাবকে উড়িয়ে শেষ হলো বাংলাদেশের প্রস্তুতি
বাংলাদেশের ফুটবলে ইংলিশ প্রিমিয়ার লিগের সরব উপস্থিতি

বাংলাদেশ বিশ্বকাপ প্রাক বাছাইপর্ব লাওস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর