Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাইগারদের বিপক্ষে পাঁচ পেসার, ফিরছেন প্লাঙ্কিট


৭ জুন ২০১৯ ১২:০৯

বাংলাদেশের সাথে বিশ্বকাপে ইংলিশদের অবস্থান বেশ নড়বড়ে। শেষ দুই বিশ্বকাপের দুই দেখার দু’বারই হেরেছে ইংলিশরা। আর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপে তো ইংল্যান্ডকে কোয়ার্টার ফাইনালেই উঠতে দেয়নি টাইগাররা। তবে এবার বাংলাদেশের বিপক্ষে জিততে পেসারদের অস্ত্র হিসেবে ব্যবহার করবে ইংলিশরা।

বাংলাদেশের বিপক্ষে বিশ্বকাপের মঞ্চে মোট তিনবার দেখা হয়েছে ইংল্যান্ডের। এই তিন ম্যাচের দু’টিতে জিতেছে টিম টাইগার আর মাত্র একটিতে জয় থ্রি লায়ন্সদের। ঘরের মাঠে বিশ্বকাপে ভাল করতে তাই মরিয়া রুট-মরগানরা। আর শুরুটাও হয়েছিল সেভাবেই। তবে পাকিস্তানের কাছে হেরে কিছুটা পিছিয়ে পড়েছে তারা।

বাংলাদেশের বিপক্ষে শনিবার (৮ জুন) কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে খেলতে নামবে ইংল্যান্ড। আর বাংলাদেশের পেস বল খেলার দুর্বলতার কথা মাথায় রেখেই দল দাঁড় করাচ্ছে তারা। নিয়মিত চার পেসারের সাথে যোগ হতে পারে বাড়তি আরও এক পেসার।

বাংলাদেশের বিপক্ষে পাঁচ পেসার খেলানোর জোরালো সম্ভবনা আছে ইংলিশদের। দলের সাথে যোগ হতে পারে পেসার লিয়াম প্লাঙ্কিট। পাকিস্তানের বিপক্ষে ম্যাচে তাকে বিশ্রাম দেওয়া হয়েছিল। কারণ শর্ট বল খেলতে না পারা পাকিস্তানি ব্যাটসম্যানদের বিপক্ষে লাইন লেন্থ ধরে বল করা প্লাঙ্কিটকে খেলাতে চাননি কোচ আর অধিনায়ক।

তবে বাংলাদেশের বিপক্ষে আবারও ফিরতে পারেন এই পেসার। আর তাকে দলে জায়গা দিতে বাদ পড়তে পারেন স্পিনার আদিল রশিদ। রশিদ গেল ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাত্র ৫ ওভারে ৪৩ রান খরচ করেছিলেন।

বাংলাদেশের ব্যাটসম্যানদের পেস বোলিং খেলতে বেশ অসুবিধা হয়, তা নতুন কিছু নয়। বাংলাদেশের বিপক্ষে তাই পেসারদের ঘিরেই পরিকল্পনা ইংলিশদের।

বাংলাদেশের প্রেরণা শেষ দুই বিশ্বকাপে ইংলিশদের বিপক্ষে ঐতিহাসিক জয়। আর শেষ আট ম্যাচে সমান চার ম্যাচ জয় আর হার। সোফিয়া গার্ডেন্সে শনিবার (৮ জুন) বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটা মুখোমুখি হবে দুই দল।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

** বিশ্বকাপে যেখানে শেষ সেখানেই শুরু স্টার্কের

সারাবাংলা/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টাইগার বাংলাদেশ-ইংল্যান্ড র‌্যাবিটহোল


বিজ্ঞাপন
সর্বশেষ

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস
১১ সেপ্টেম্বর ২০২৪ ১১:২৬

সম্পর্কিত খবর