Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘কঠিন’ বাংলাদেশ হুমকিও


৭ জুন ২০১৯ ১৯:১৫

বিশ্বকাপে বাংলাদেশের সবচাইতে মধুর প্রতিপক্ষ সম্ভবত ইংল্যান্ডই। কেননা ২০১১ ও ২০১৫; দুই আসরেই ইংলিশদের ধারাবাহিক হারের গ্লানি উপহার দিয়েছিল টাইগাররা। ২০১১ বিশ্বকাপে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অ্যান্ড্রু স্ট্রাউসদের ২ উইকেটে হারানো সাকিব আল হাসানরা পরের আসরে অ্যাডিলেডে জয় তুলে নিয়েছিল ১৫ রানে।

সঙ্গত কারণেই বিশ্বযুদ্ধে আগামীকালের লড়াইয়ে লাল সবুজের দলকে কঠিন আখ্যা না দিয়ে পারলেন না ইংলিশ দলপতি ইয়ন মরগান।

শুধুই কী কঠিন? চলতি আসরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাশরাফিদের জয়ের ধরণ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে ২৪৪ রানের স্বল্প পুঁজি নিয়ে চোখে চোখ রেখে লড়াই দেখে রীতিমতো ভড়কেই গিয়েছেন মরগান। তাই স্টিভ রোডস শিষ্যদের নিজেদের জন্য হুমকি বলতেও দ্বিধা বোধ করলেন না।

শুক্রবার (৭ জুন) সোফিয়া গার্ডেনসের সংবাদ সম্মেলন কক্ষে তিনি একথা বলেন। তিনি জানালেন, ‘ম্যাচটি কঠিন হতে যাচ্ছে। বাংলাদেশ ভালো দল। আমার মনে হয় মানুষ শুধু শুধুই বাংলাদেশকে অবজ্ঞা করে। কিন্তু আমরা করছি না। তারা এমন একটি দল যারা অসংখ্য ক্রিকেট খেলেছে। বিশেষ করে ওদের সিনিয়র প্লেয়াররা আমাদের সিনিয়র প্লেয়ারদের চাইতেও বেশি সংখ্যক ম্যাচ খেলেছে। অতএব বাংলাদেশ আমাদের জন্য হুমকি। তবে আমরা আমাদের সেরা খেলাটিই খেলব।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০৪ রানের জয়ে বিশ্বকাপের চলতি আসরের শুরুটা উড়ন্তই করেছিল স্বাগতিক শিবির। কিন্তু দ্বিতীয় ম্যাচে এসেই পা হরকাল। নটিংহ্যামে পাকিস্তানের চমকে দেওয়া ব্যাটিং ও বোলিং লাইনআপের সামনে ১৪ রানের অসহায় আত্মসমর্পনে মাঠ ছাড়তে হয়। স্বাগতিক ও ফেভারিট হয়ে এমন হার নিশ্চয়ই অলক্ষ্যে তাদের কিছুটা চাপে রেখেছে। যা বাংলাদেশের বিপক্ষেও টের পাবে ইংলিশরা।

না, পাকিস্তানের কাছে অপ্রত্যাশিত হারের পরও কোনো চাপই অনুভব করছেন না ইংল্যান্ড অধিনায়ক। বরং ম্যাচে হার-জিত শব্দ দুটিকে নিয়েছেন স্পোর্টিংলি, ‘এগুলো কিছুই না। এটা একটা ম্যাচ ছিল যেখানে আমরা হেরেছি। যদিও আমাদের কাছে এটা কাম্য ছিল না। আর সত্যি কথা বলতে আমরা ম্যাচটি জয়ের যোগ্যও ছিলাম না। কারণ আমরা যথেষ্ট ভালো ক্রিকেট খেলিনি।’

আগামীকাল বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হবে বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচটি। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

ইয়ন মরগান ইংল্যান্ড ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টাইগার বাংলাদেশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর