Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপে সাকিবের প্রথম সেঞ্চুরি


৮ জুন ২০১৯ ২২:১১

চলতি বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে প্রথম সেঞ্চুরিটি আসলো সাকিব আল হাসানের ব্যাট থেকে। বিশ্বকাপে টানা দুই ম্যাচে ফিফটির পর তৃতীয় ম্যাচে করলেন সেঞ্চুরি। ক্যারিয়ারের অষ্টম আর বিশ্বকাপে প্রথম। বিশ্বকাপে নিজের প্রথম সেঞ্চুরিটি করতে বল খেলেছেন ৯৫টি।

১২তম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ব্যাট করতে নেমে সেঞ্চুরি হাঁকান তিন নম্বরে দুর্দান্ত খেলতে থাকা সাকিব। সেঞ্চুরির এই ইনিংসটির কল্যানে সাকিব চলতি বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় রয়েছেন এক নম্বরে।

বিজ্ঞাপন

এর আগে বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে কার্ডিফে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মাশরাফি। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৮৬ রান করে ইংল্যান্ড। বিশাল রান তাড়া করতে গিয়ে বাংলাদেশ সৌম্য ও তামিমের উইকেট হারায়। এরপর চলতি বিশ্বকাপে আরেকটি শত রানের জুটি গড়েন সাকিব-মুশফিক। এই জুটিতে আসে ১০৬ রান। মুশফিক ৪৪ রানে বিদায় নেন।

মুশফিক ফিরলেও উইকেটের এক প্রান্তে সাকিব ছিলেন দুর্দান্ত। ৫৩ বলে ফিফটি পূর্ণ করা সাকিব ৯৫ বলে সেঞ্চুরির দেখা পান। ম্যাচের ৩৯তম ওভারে বেন স্টোকসের বলে আউট হওয়ার আগে করেন ১২১ রান।  ১১৯ বল খেলে এই ইনিংসটি সাজান ১২টি চার ও ১টি ছয়ের মার দিয়ে।

বিশ্বকাপে এটাই সাকিবের প্রথম সেঞ্চুরি। তবে, চলতি বিশ্বকাপে টানা তিন ম্যাচের তিনটিতেই ফিফটি বা তার বেশি রানের ইনিংস খেললেন সাকিব। শুধু কি তাই, ওয়ানডে ক্যারিয়ারে পেলেন অষ্টম সেঞ্চুরির দেখা। এখানেই শেষ নয়, টানা চার বিশ্বকাপ খেলতে নামা সাকিব টানা তৃতীয় বিশ্বকাপে বিশ্বসেরা অললাউন্ডার হিসেবে খেলতে নামেন। সাকিব তার খেলা সবশেষ সাত ইনিংসের পাঁচটিতে ফিফটি আর একটিতে সেঞ্চুরির দেখা পেয়েছেন।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/আইই/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বিশ্বকাপ স্পেশাল র‌্যাবিটহোল সাকিব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর