Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাইগার একাদশে পরিবর্তনের আভাস


১০ জুন ২০১৯ ০২:১২

বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে বাংলাদেশ হেরে গেলেও তাদের লড়াইয়ের ধরণ ও বডি ল্যাংগুয়েজ দেখে টাইগার সমর্থকেরা হারের বেদনা ভুলে প্রিয় দলকে বাহবাই দিয়েছিলেন। কিন্তু ইংল্যান্ডের সঙ্গে ম্যাচটি তাদের দূর্বার ভাবমূর্তিটাই যেন নষ্ট করে দিল। স্টিভ রোডসের শিষ্যদের এমন অসহায় আত্মসমর্পণে সমর্থকেরা যারপরনাই ব্যথিত ও মর্মাহত। মর্গানদের কাছে মাশরাফিদের ১০৬ রানে উড়ে যাওয়ার পর কিউদের সঙ্গে ভুলে যাওয়া হারের জ্বালাও যেন ফিরে ফিরে আসছে।

বিজ্ঞাপন

এর কারণ অবশ্য শুধুই টাইগারদের হারের ধরণই নয়। তাদের লাইন লেংথহীন বোলিং, অপরিণামদর্শী ব্যাটিং আর ঢিলেঢালা ফিল্ডিংও এই জ্বালায় জ্বালানি যুগিয়ে যাচ্ছে।

ফলে বিশ্বকাপ শুরু না হতেই প্রশ্নবিদ্ধ বাংলাদেশ দলের পারফরম্যান্স ও একাদশ। নয় ম্যাচের মধ্যে মাঠে গড়িয়েছে মাত্র তিনটি। কিন্তু এর মধ্যেই পরিবর্তনের আভাস শোনা যাচ্ছে। ১১ জুন ব্রিস্টলে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে একাদশে নাকি ব্যাটিং লাইনআপে পরিবর্তন আসছে।

ব্যাটিং লাইনআপে পরিবর্তন আসছে মানে কাকে বদলে কাকে নেওয়া হচ্ছে? নিশ্চয়ই তামিম ইকবালকে বসিয়ে দেওয়া হচ্ছে না। যদিও দেশসেরা এই ব্যাটসম্যানের বিশ্বকাপের তিন ম্যাচে সংগ্রহ যৎসামান্যই (১৬,২৪,১৯)। সোজা কথায় বলা যায়, বৈশ্বিক আসরে এখনও তিনি নামের প্রতি সুবিচার করতে পারেননি।

তাহলে অবধারিতভাবেই দল থেকে বাদ পড়া ব্যক্তিটি হচ্ছে মোহাম্মদ মিঠুন। কেননা তামিমের সমান সংখ্যক ম্যাচে তার সংগ্রহ যথাক্রমে ২১,২৬,০। কাজেই তাকে দলে রাখার প্রয়োজন হয়তো দেখছে না বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।

 

নাম প্রকাশে অনিচ্ছুক বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্রও সেই আভাস দিলেন। ‘আমরা ব্যাটিং নিয়ে ভাবছি। এখনো টিম মিটিং হয়নি। কাল সকালে অথবা দলের অনুশীলনের আগে টিম মিটিং। এরপর বলা যাবে।’

বিজ্ঞাপন

একাদশ থেকে মোহাম্মদ মিঠুন বাদ গেলে কে আসতে পারেন? রিজার্ভে আছেনই দু’জন। লিটন দাস ও সাব্বির রহমান রোমান। লিটন টপ অর্ডারের ব্যাটসম্যান। তাই হয়ত পাঁচে লোয়ার মিডল অর্ডার সাব্বির রহমানকেই লঙ্কা বধের মিশনে বেছে নিতে পারেন টাইগার দলপতি মাশরাফি।

মঙ্গলবারের (১১ জুন) ম্যাচটিকে সামনে রেখে রোববার দুপুর ১২টায় কার্ডিফ থেকে রওনা দিয়ে দেড়টায় ব্রিস্টলে পৌঁছেছে টিম টাইগার্স। তখন ঝুম বৃষ্টি। সেটা উপেক্ষা করেই টিম হোটেল থেকে বেরিয়ে দলের সদস্যরা ফিটনেস নিয়ে কাজ করেছেন।

সারাবাংলা/এমআরএফ/ওএম

 

একাদশে পরিবর্তন ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টাইগার বিশ্বকাপ স্পেশাল

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর