Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমার বিশ্বাস লিটন-মোসাদ্দেক ভাল করবে: ম্যাকেঞ্জি


১০ জুন ২০১৯ ১৫:৩৮

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ হিসেবে ২০১৮ সালের জুলাইয়ে যোগদান করেন দক্ষিণ আফ্রিকান নেইল ম্যাকেঞ্জি। আর এখন পর্যন্ত বেশ সম্মানের সাথেই ব্যাটসম্যানদের শিক্ষক হিসেবে কাজ করে যাচ্ছেন। বিশ্বকাপের প্রথম ম্যাচেই নিজ দেশ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দারুণ ব্যাটিং পারফরম্যান্স দেখিয়েছে টাইগার শিষ্যরা। আর তা নিয়ে ম্যাকেঞ্জির গর্বের শেষ নেই।

তবে পরের দুই ম্যাচেই কেমন জানি ম্লান হয়ে গেছে টাইগার ব্যাটসম্যানদের ব্যাটিং পারফরম্যান্স। এ নিয়ে কিছুটা দুঃশ্চিন্তায় এই প্রোটিয়া কোচ। তবে তিনি বিশ্বাস করেন তার শিষ্যরা শ্রীলঙ্কার বিপক্ষে পরবর্তী ম্যাচেই জ্বলে উঠবেন নিজেদের সেরাটা দেখিয়ে।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ড আর ইংল্যান্ডের বিপক্ষে বেশ বাজে ব্যাটিং করেছে টাইগার ব্যাটসম্যানরা। সাকিব আর মুশফিক ছাড়া হাসেনি কারো ব্যাট। আর এ নিয়ে চলছে তুমুল আলোচনা সমালোচনা। তবে এবার গণমাধ্যমের কথা একদমই কানে তুলছে না টাইগারদের কোচ আর ম্যানেজমেন্ট। নিজেদের আঁকা ছক অনুযায়ী এগিয়ে যাচ্ছে।

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে দলে পরিবর্তন আসতে পারে বলে শোনা যাচ্ছে জোর গুঞ্জন। আর তা নিয়েই কথা বলেছেন ব্যাটিং পরামর্শক নেইল ম্যাকেঞ্জি। তিনি বলেন, ‘আমি মনে করি আমাদের ক্রিকেটার নির্বাচন অনেক ভাল হয়েছে। আমরা এক ম্যাচ ভাল পারফর্ম করেছে দেখে কাউকে দলে ডাকিনি। ধারাবাহিক ভাবে ভাল করেছে বলেই আমরা সবাইকে দলে ডেকেছি। আমার বিশ্বাস দলে এখন যেই সুযোগ পাবে ভাল করার জন্য নিজেকে উজাড় করে পারফর্ম করবে।’

ম্যাকেঞ্জি আরও যোগ করেন, ‘নির্বাচকরা আমাদের ব্যাটসম্যানদের যথেষ্ট সমর্থন দিচ্ছেন। কাউকে দলে জায়গা দেওয়া হচ্ছে তার মানে এই না যে সংবাদমাধ্যমের চাপের কারণে তাকে জায়গা দেওয়া হচ্ছে। বরং তাকে জায়গা দেওয়া হচ্ছে কারণ সে ভাল পারফর্ম করেছে। আমাদের কোচ আর অধিনায়কও তরুণ ব্যাটসম্যানদের অনেক সমর্থন দিচ্ছে, যেন তারা দেশের জন্য ভাল করতে পারে।’

বিজ্ঞাপন

সেই সাথে এই প্রোটিয়া ব্যাটিং পরামর্শক ওপেনার লিটন দাস এবং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেনের বেশ প্রশংসা করেন। যদিও লিটন ইংল্যান্ড বিশ্বকাপে এখনো কোনো ম্যাচ খেলতে পারেননি।

লিটন সম্পর্কে ম্যালেঞ্জি বলেন, ‘লিটন অসাধারণ একজন ব্যাটসম্যান। আমরা তার উপর আস্থা রেখেছি। এশিয়া কাপে প্রথম দিকে লিটন খারাপ খেলেছে, তারপরেও আমরা তাকে সমর্থন দিয়েছি এরপর সে ফাইনালে দারুণ এক সেঞ্চুরি করেছে।’

মোসাদ্দেক সম্পর্কে বলেন, ‘বল হাতে মোসাদ্দেক দারুণ পারফর্ম করেছে। তার শুধু ধারাবাহিক পারফম্যান্স দেখানোটাই বাকি। চাপের মুহূর্তে সে দলের জন্য সবটুকু দিতে প্রস্তুত আর দেশের জন্য লড়াই করতে প্রস্তুত। সে এখন অনেক পরিণত আর অনেক কঠোর পরিশ্রমী’

শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচে ব্রিস্টলে খেলতে নামবে টাইগাররা। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি। আর এ ম্যাচে বাংলাদেশ দলে পরিবর্তনের আভাসের দেখা মিলছে।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: নীরবতার শহর কার্ডিফ

সারাবাংলা/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ নেইল ম্যাকেঞ্জি বাংলাদেশ-শ্রীলঙ্কা বিশ্বকাপ স্পেশাল ব্যাটিং কোচ মোসাদ্দেক হোসেন লিটন দাস

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর