Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফিল্ডিংয়েও রেকর্ড গড়লেন গেইল


১০ জুন ২০১৯ ১৯:৩৬

ব্যাট হাতে দানবীয় ইনিংস খেলা উইন্ডিজ ওপেনার ক্রিস গেইল অনেক রেকর্ডেই নিজের নাম লিখিয়েছেন। ব্যাট হাতে প্রতিপক্ষের বোলারদের মাথাব্যথার কারণ এই ড্যাশিং ওপেনার ফিল্ডিংয়েও রেকর্ড গড়লেন। তবে, সেটি নিজ দেশের হয়ে। ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ক্যাচ নেওয়ার রেকর্ডে নাম লিখিয়েছেন গেইল।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে শেলডন কটরেলের বলে গেইলের হাতে ক্যাচ তুলে দেন প্রোটিয়া ওপেনার হাশিম আমলা। ইনিংসের তৃতীয় ওভারে আমলার ব্যাটে লেগে যাওয়া বলটি গেইল তালুবন্দি করেই নতুন রেকর্ডে নাম লেখান।

ক্যারিবীয়ানদের হয়ে এতোদিন সর্বোচ্চ ক্যাচ নেওয়ার রেকর্ড ছিল ১৯৮৭ থেকে ২০০৩ পর্যন্ত খেলা কিংবদন্তি কার্ল হুপারের। ২২৭ ম্যাচে তিনি নিয়েছিলেন ১২০ ক্যাচ। এক ইনিংসে তিনি সর্বোচ্চ নিয়েছিলেন ৪টি ক্যাচ। ১৯৯৯ থেকে এখন পর্যন্ত খেলে যাওয়া গেইল ২৮৯ ম্যাচে নিয়েছেন সর্বোচ্চ ১২১ ক্যাচ। ইনিংসে সর্বোচ্চ তিনটি ক্যাচও নিয়েছেন গেইল।

এই তালিকায় কার্ল হুপারকে টপকে এখন গেইল শীর্ষে। তিনে আছেন ব্রায়ান লারা। ক্যারিবীয়ান ক্রিকেটের বরপুত্র লারা ২৯৫ ম্যাচে নিয়েছেন ১১৭ ক্যাচ। চারে থাকা স্যার ভিভিয়ান রিচার্ডস ১৮৭ ম্যাচে নিয়েছেন ১০০ ক্যাচ। আর পাঁচে থাকা স্যার রিচি রিচার্ডসন ২২৪ ম্যাচে নিয়েছেন ৭৫ ক্যাচ।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

উইন্ডিজ ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ ক্রিস গেইল রেকর্ড র‌্যাবিটহোল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর