Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরিফ-মতিনের বদলে রবিউল-মামুন


১১ জুন ২০১৯ ১৮:৪৫

জয়ের প্রত্যাশা নিয়েই লাওসের বিপক্ষে আর কিছু পরেই মাঠে নামবে বাংলাদেশ। বিশ্বকাপ প্রাক-বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচে মাঠে নামতে চলেছে জামাল ভূঁইয়ারা। এবার ঘরের মাঠে কোনো ভুল করতে চায় না লাল-সবুজরা। অতীতের মতো ভুলের খেসারতও দিতে চায় না। বরং জয় নিয়েই ফুটবল প্রেমিদের মুখে হাসি ফুটিয়ে বিশ্বকাপের মূল বাছাইপর্বে খেলতে চায় জামাল-রবিউলরা।

মঙ্গলবার (১১ জুন) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় বিশ্বকাপ প্রাক বাছাইপর্বের হোম ম্যাচে নামবে বাংলাদেশ।

লাওস বধে শক্তিশালী একাদশ সাজিয়েছে বাংলাদেশ। অ্যাওয়ে ম্যাচের স্কোয়াড থেকে শুধু দুটি পরিবর্তন। লাওসের সঙ্গে প্রথম ম্যাচের প্রথম একাদশ থেকে আজকের ম্যাচে আরিফের বদলে দলে ঢুকেছেন মামুন। এদিকে মতিনের বদলে লেফ্ট উইঙ্গে খেলতে নামবেন রবিউল হাসান।

বাংলাদেশ একাদশ: জীবন, রবিউল, মামুন, বিপলু, জনি, জামাল ভূঁইয়া, রহমত, ইয়াসিন, বাদশা, বিশ্বনাথ ও আশরাফুল রানা।

রক্ষণভাগে রহমত, ইয়াসিন, বাদশা ও বিশ্বনাথই থাকছেন। মাঝমাঠেও একই। আগের ম্যাচের মতো জনি ও জামাল। আক্রমণভাগে মামুন, রবিউল, বিপলু ও স্ট্রাইকার হিসেবে সামনে থাকবেন জীবন ও গোলবার রক্ষায় গ্লাভস হাতে রানা থাকছেন। ৪-২-৩-১ ফরমেশনে খেলাতে যাচ্ছেন জেমি ডে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগেরর সেরা পারফরমারদের নিয়ে জাতীয় দলে নতুন-পুরান মিলে আবার নতুন চ্যালেঞ্জে মাঠে নামে বাংলাদেশ। থাইল্যান্ডের ১০ দিনের বিশেষ ক্যাম্প শেষে লাওসে স্বাগতিকদের ১-০ ব্যবধানে হারিয়ে ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্বের মূল মঞ্চে একটু এগিয়ে আছে বাংলাদেশ।

লাওসের বিপক্ষে সম্প্রতি পারফরমেন্সে ফেভারিটের তকমাটা বাংলাদেশের পক্ষেই। গত বছরে তাদের মাটিতেই ২-২ ব্যবধানে ড্র, ঘরের মাটিতে বঙ্গবন্ধু গোল্ড কাপে ১-০ ব্যবধানে জয় ও সবশেষ অ্যাওয়ে ম্যাচে ১-০ ব্যবধানে জয় নিশ্চয় বাড়তি আত্মবিশ্বাস যোগাবে বাংলাদেশকে।

এ ম্যাচ জিতলে বা ড্র করলে বিশ্বকাপের অন্তত আটটি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ। হারলে আরও তিন-চার বছর আন্তর্জাতিক টুর্নামেন্টের বাইরে থাকতে হবে লাল-সবুজদের। আবারও নির্বাসনে যাওয়ার ভয়তো আছেই!

সারাবাংলা/জেএইচ/এমআরপি

বাংলাদেশ বিশ্বকাপ প্রাক বাছাই লাওস


বিজ্ঞাপন
সর্বশেষ

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস
১১ সেপ্টেম্বর ২০২৪ ১১:২৬

সম্পর্কিত খবর