Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২১২ রানে অলআউট উইন্ডিজ


১৪ জুন ২০১৯ ১৮:৫৩

উইন্ডিজের বিপক্ষে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। ৪৪.৪ ওভারে অলআউট হওয়ার আগে উইন্ডিজরা তুলেছে ২১২ রান। উভয় দলই নিজেদের চতুর্থ ম্যাচে সাউদাম্পটনের হ্যাম্পশায়ার বোলে শুক্রবার (১৪ জুন) বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় মাঠে নামে। এ ম্যাচে ইংল্যান্ড অপরিবর্তিত দল নিয়ে নামলেও দলে তিন পরিবর্তন এনেছে উইন্ডিজ।

ব্যাটিংয়ের উদ্বোধন করতে নামেন এভিন লুইস এবং ক্রিস গেইল। ব্যক্তিগত ২ রান করে ক্রিস ওকসের বলে বোল্ড হন লুইস। গেইল করেন ৩৬ রান। তার ৪১ বলের ইনিংসে ছিল ৫টি চার আর একটি ছক্কার মার। শাই হোপ ১১ রান করে সাজঘরে ফেরেন। চার নম্বরে নেমে ফিফটির দেখা পান নিকোলাস পুরান। ৪৮ বলে চারটি বাউন্ডারিতে ৩৯ রান করে বিদায় নেন শিমরন হেটমায়ার।

দলপতি জেসন হোল্ডারের ব্যাট থেকে আসে মাত্র ৯ রান। আন্দ্রে রাসেল দ্রুত রান তুলতে গিয়ে বিদায় নেন ব্যক্তিগত ২১ রানে। তার ১৬ বলের ইনিংসে ছিল একটি চার আর দুটি ছক্কা। ইনিংসের ৪০তম ওভারে জোফরা আর্চার ফিরিয়ে দেন ৬৩ রান করা নিকোলাস পুরানকে। বিদায়ের আগে ৭৮ বলে তিনটি চারের সঙ্গে একটি ছক্কা হাঁকান তিনি। পরের বলেই আর্চার ফিরিয়ে দেন শেলডন কটরেলকে। হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়ে সেটি করতে পারেননি আর্চার। কার্লোস ব্রাথওয়েট ১৪ রান করেন। ওশানে থমাস, শেলডন কটরেল এবং শ্যানন গ্যাব্রিয়েল কোনো রানই করতে পারেননি।

জোফরা আর্চার, মার্ক উড তিনটি করে উইকেট তুলে নেন। দুটি উইকেট দখল করেন জো রুট। একটি করে উইকেট পান ক্রিস ওকস এবং লিয়াম প্লাংকেট।

বিশ্বকাপের প্রথম দুই আসরের শিরোপাধারী উইন্ডিজ আর শিরোপা জয়টা এসেছিল এই ইংলিশদের মাটিতেই। তবে সেখানেই থেমে আছে উইন্ডিজের সাফল্য কথা। আর এদিকে নিজের প্রথম বিশ্বকাপ শিরোপা জয়ের আশায় পঞ্চমবারের মতো বিশ্বকাপ আয়োজন করেছে ইংল্যান্ড। প্রথম তিন ম্যাচে দুই জয় আর একটিতে হেরে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে ইংলিশরা। অন্যদিকে সমান তিন ম্যাচে এক জয়, এক পরাজয় আর এক ড্র নিয়ে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে অবস্থান উইন্ডিজের।

দুই দলের অবস্থান আইসিসির প্রকাশিত সবশেষ র‌্যাংকিংয়ে ইংল্যান্ড আছে সবার শীর্ষে। ইংলিশদের রেটিং পয়েন্ট ১২৫,আর ৭৭ পয়েন্ট নিয়ে ৮ম স্থানে আছে উইন্ডিজ।

বিশ্বকাপে হেড টু হেড মোট ম্যাচ: ৬টি, ইংল্যান্ড জয়ী: ৫টি। উইন্ডিজ জয়ী: ১টি। মুখোমুখি দুই দল মোট ম্যাচ: ৯৬টি ইংল্যান্ড জয়ী: ৪৯টি। উইন্ডিজ জয়ী: ৪২টি। ড্র: ০টি ম্যাচ পরিত্যক্ত: ৫টি।

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, জনি বেয়ারেস্ট্রো, জো রুট, ইয়ন মরগান (অধিনায়ক), জশ বাটলার, বেন স্টোকস, লিয়াম প্লাঙ্কিট, জোফরা আর্চার, আদিল রশিদ এবং মার্ক উড।

উইন্ডিজের একাদশ: ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, নিকোলাস পুরান, শিমরন হেতমায়ার, জেসন হোল্ডার(অধিনায়ক), আন্দ্রে রাসেল, কার্লোশ ব্র্যাথওয়েট, শেল্ডন কটরেল, ওশান থমাস এবং শ্যানন গ্যাব্রিয়েল।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: বিশ্বকাপে এখন পর্যন্ত সেরা পারফরম্যান্স যাদের

সারাবাংলা/এসএস/এমআরপি

ইংল্যান্ড ফিল্ডিং ইংল্যান্ড-উইন্ডিজ উইন্ডিজ ব্যাটিং ক্রিকেট বিশ্বকাপ ২০১৯


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর