Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গেইল আর রাসেলকে দ্রুত আটকাতে হবে: ওয়ালশ


১৫ জুন ২০১৯ ১৭:১৯

নিজেদের পঞ্চম ম্যাচে উইন্ডিজের বিপক্ষে মাঠে সোমবার (১৭ জুন) মাঠে নামবে বাংলাদেশ। আর সেমি ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে উইন্ডিজের বিপক্ষে জয়ের বিকল্প নেই টাইগারদের। ম্যাচ পূর্ব প্রস্তুতিতে ঘাম ঝরাচ্ছেন টাইগার ক্রিকেটেররা। আর বোলাররাও নেটে প্রস্তুতি নিচ্ছেন গেইল-রাসেলদের আটকানোর কৌশলগুলো।

টাইগার বোলিং কোচ কোর্টনি ওয়েলস বাংলাদেশ দল নিয়ে কথা বলেছেন। ওয়ালশ জানিয়েছেন উইন্ডিজকে হারাতে হলে সবার আগে গেইল আর রাসেলকে আটকে চাপে ফেলতে হবে। নিজের দেশের বিপক্ষে নিজেই রণকৌশল আঁকছেন ওয়েলস। এক সময় উইন্ডিজদের হয়ে মাঠ মাতিয়েছেন এই ক্যারিবীয় গতিদানব। তবে কর্মক্ষেত্রে এখন বাংলাদেশের প্রধান বোলিং কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন।

বিজ্ঞাপন

বিশ্বকাপের মঞ্চে নিজের দেশকে আটকানোর জন্য কি পরিকল্পনা আঁকছেন ওয়েলস? এই প্রশ্নের উত্তরে সাংবাদিকদের জানান, ‘গেইল আর রাসেল ওদের দলের সব থেকে ভয়ংকর দুই ক্রিকেটার। এরা যেকোনো সময় ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। তাই ওদের আটকানোর ব্যবস্থা করতে হবে আগে। ওদের আটকাতে পারলে আমরা ওদের অনেক চাপে ফেলতে পারবো।‘

কিছুদিন আগেই আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে উইন্ডিজের বিপক্ষে খেলা তিনটি ম্যাচেই জয় পেয়েছে বাংলাদেশ। সাম্প্রতিক পারফরম্যান্সের বিচার উইন্ডিজদের থেকে এগিয়ে বাংলাদেশ কিন্তু গেইল, রোচ আর রাসেলের অন্তর্ভূক্তির পর আরও শক্তিশালী হয়েছে উইন্ডিজ। তাই তো সহজে হারানো সম্ভব হবে না ক্যারিবীয়দের। ওদের হারাতে হলে নিজেদের সেরাট উজাড় করে দিতে হবে সাকিব-তামিমদের।

ওয়ালশ আরও বলেন, ‘আমরা ব্যাটিং,বোলিং আর ফিল্ডিং তিন বিভাগেই ধারাবাহিক পারফরম্যান্স করছি। ইংল্যান্ডের আবহাওয়ার সাথে খাপ খাইয়ে নিতে না পারায় কিছুটা ভুগতে হয়েছে আমাদের। তবে এটা আমাদের আয়ত্তের বাইরে। তবে আমরা এই কয়েক ম্যাচে ভাল করতে পারলে আরও সামনে খেলার সুযোগ থাকছে আমাদের সামনে।’

বিজ্ঞাপন

ইংল্যান্ডের পিচে এখন পর্যন্ত পেসাররা বেশ সফল। যে সকল পেসাররা ১৪০ এর অধিক গতিতে বল করে থাকেন নিয়মিত তারা বেশ সফলতা পেয়েছে। বাংলাদেশের এমন কোনো পেসার নেই যে ওভারের ছয়টি বলই ১৪০ কিলোমিটারের অধিক গতিতে বল করতে পারেন।

আর এ নিয়ে ওয়ালশ বলেছেন, ‘আমার কাছে সব থেকে বেশি গুরুত্বপূর্ণ লাইন এবং লেন্থ ঠিক রেখে বল করা। তোমার যদি ১৪০-১৫০ গতিতে বল করার ক্ষমতা না থাকে তাহলে সব থেকে সেরা উপায় হচ্ছে লাইন এবং লেন্থ ধরে রেখে ধারাবাহিক ভাবে বল করা। আর এটাই আমাদের বোলারদের সব থেকে বড় শক্তি।’

উইন্ডিজের বিপক্ষে নিজেদের দ্বিতীয় জয়ের লক্ষ্যে সোমবার ১৭ জুন টনটনের কাউন্টি গ্রাউন্ডে নামবে বাংলাদেশ।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: ফিজের বলে চোট পেয়েছেন মুশফিক

সারাবাংলা/এসএস

আন্দ্রে রাসেল কোর্টনি ওয়ালশ ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ ক্রিস গেইল বাংলাদেশ-উইন্ডিজ বোলিং কোচ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর