Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হার দিয়ে শুরু মেসিদের কোপা


১৬ জুন ২০১৯ ০৯:৪৬

২৬ বছরের শিরোপা খরা কাটানোর মিশনে রোববার (১৬ জুন) যাত্রা শুরু আর্জেন্টিনার। ব্রাজিলে বসা এবারের কোপা আমেরিকার আসরের আলবেসিলেস্তারা অবস্থান করছে গ্রুপ বি’তে। আর বি গ্রুপের প্রথম ম্যাচেই কলম্বিয়ার কাছে ২-০ গোলের ব্যবধানে হেরেছে আর্জেন্টিনা।

বাংলাদেশ সময় ভোর চারটায় শুরু হয় ম্যাচটি। মেসি, আগুয়েরো আর ডি মারিয়াকে নিয়ে গড়া আক্রমণ ভাগও বাঁচাতে পারেনি আর্জেন্টিনাকে। পুরো ম্যাচ ভাল খেলেও কোনো গোলের দেখা পায়নি আলবেসিলেস্তারা।

অন্যদিকে অনেকটা সমানে সমানই হয়েছে লড়াইটা। তবে গোলের দেখা পেয়েছে কলম্বিয়ায়। ম্যাচের ৭১ মিনিটে রিয়াল মাদ্রিদের কলম্বিয়ান তারকা হামেস রদ্রিগেজের পাস থেকে বল জালে জড়ান স্ট্রাইকার রজার মার্টিনেজ।

আর মিনিট ১৫ পর আবারও গোল করে কলম্বিয়া। এবার ডুভান জাপাতার গোলে লিড ২-০ করে কলম্বিয়া। আর এখানেই আর্জেন্টিনার জয়ের স্বপ্নে পেরেক ঠুকে দেয় হামেস রদ্রিগেজরা। কলম্বিয়ার বিপক্ষে এর আগের সাত দেখায় আর্জেন্টিনার হার ছিল না একটিতেও।

মেসিরা আবারও ব্যর্থ, ব্যর্থ আগুয়েরো কিংবা ডি মারিয়ার মতো তারকারাও। কোপা শুরুর ঠিক একদিন আগেই সংবাদ সম্মেলনে আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি মজার ছলে বলেছিলেন, ‘আর্জেন্টিনা এবারের কোপা আমেরিকা জিতলে আর কোচিং করাবেন না তিনি।’

কথাটি নেহাতই মজার ছলে বলেছিলেন কিন্তু এতো সত্যিই ফলে যাওয়ার মতো ঘটছে। কোপা জয়ের মিশনে নামলেও হার দিয়ে শুরু আলবেসিলেস্তেদের। বি গ্রুপে তাই তলানিতে অবস্থান করছে মেসিরা।

নিজেদের দ্বিতীয় ম্যাচে আগামী ২০ জুন প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে। আর কোপা পরবর্তী রাউন্ডে যাওয়ার জন্য প্যারাগুয়ের বিপক্ষে জয়ের বিকল্প নেই মেসিদের।

সারাবাংলা/এসএস

আর্জেন্টিনা-কলম্বিয়া আর্জেন্টিনার হার কোপা আমেরিকা লিওনেল মেসি হামেস রদ্রিগেজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর