Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমিরকে নিয়ে দুই ভারতীয় ক্রিকেটারের ভিন্ন মত


১৬ জুন ২০১৯ ১০:২৭

বিশ্বকাপের মঞ্চে রোববার (১৬ জুন) মহারণ। ভারত-পাকিস্তানের ম্যাচ মানেই বাড়তি উন্মাদনা কাজ করে ক্রিকেটপ্রেমীদের মাঝে। তবে বিশ্বকাপে আসলে কেন জানি পাকিস্তান আর ভারতের বিপক্ষে কোনো ভয়ংকর দল হয়ে উঠতে পারে না। অতীত দেখলে তা আরও পরিষ্কার হয়ে যায়। বিশ্বকাপের মঞ্চে কখনোই ভারতকে হারাতে পারেনি পাকিস্তান।

আরও পড়ুন: রোববার ভারত-পাকিস্তান মহারণ, প্রস্তুত বিশ্বমঞ্চ

ইংল্যান্ড বিশ্বকাপে রোববার মহারণ এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর। তাই তো ম্যাচের আগে একে অন্যকে নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। কে হতে পারে তুরুপের তাস। কে খেলার মাঠে সৃষ্টি করতে পারে ত্রাস? এসব নিয়ে কথা বলছেন দু’পক্ষের বর্তমান কিংবা সাবেক ক্রিকেটাররা।

পাকিস্তান দলের বিশ্বকাপে পারফরম্যান্স তাদের স্বভাব সুলভ হয়নি। কেবল ধারাবাহিক পারফরম্যান্স করেছেন পেসার মোহাম্মদ আমির। তাই তো এবারের বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারিদে তালিকার সেরা পাঁচের মধ্যেও অবস্থান করছেন তিনি। তাই তো তাকে নিয়ে বিশ্লেষণের শেষ নেই ভারতীয় সাবেক ক্রিকেটারদের।

ভারতীয় সাবেক স্পিনার হারভজন সিং আর সঞ্জয় মাঞ্জেকার আমিরকে নিয়ে দিয়েছেন দুই বিপরীত মতামত। হরভজনের মতে ভারতের ব্যাটসম্যানদের আমিরকে সমীহ করে খেলতে হবে। আর মাঞ্জেকার ঠিক তার বিপরীত। তার মতে আমির আর আগের মতো ভয়ংকর হয়ে উঠতে পারবে না। আগের মতো বিধ্বংসী বোলার সে আর নেই।

হরভজনের ভারত পাকিস্তান ম্যাচ নিয়ে বলেন, ‘এই ম্যাচ সব সময় বাড়তি চাপ সৃষ্টি করে। আর এখনো সেই চাপ কাজ করে ক্রিকেটারদের উপর। আমি যখন খেলতাম তখনও বাড়তি চাপ আসতো আমাদের উপর। তবে সে সময় পাকিস্তানের দলে অনেক ভালমানের ক্রিকেটার ছিল, যা এখনকার দলে কম। তবে ভারতের বিপক্ষে পাকিস্তানের তুরুপের তাস হয়ে উঠতে পারে মোহাম্মদ আমি।’

বিজ্ঞাপন

আর অন্যদিকে ইএসপিএন ক্রিকইনফোর একটি অনুষ্ঠানে গিয়ে এই ম্যাচ নিয়ে কথা বলেছেন আর এক ভারতীয় সাবেক ক্রিকেটার সঞ্জয় মাঞ্জেকার। মাঞ্জেকারের মতে মোহাম্মদ আমির এখন আর কোনো বড় দুঃশ্চিন্তার কারণ নয়। তিনি বলেন, ‘আমির প্রথমে যেমন বিধ্বংসী হিসেবে দলে এসেছিল এখন আর তেমন বোলার নেই সে। ভারতের বিপক্ষে খুব বেশি পার্থক্য গড়তে পারবে না সে।’

বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে শুরু হবে ম্যাচটি। তবে বৃষ্টির সম্ভবনা রয়েছে এই ম্যাচে।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ ভারত-পাকিস্তান মোহাম্মদ আমির সঞ্জয় মাঞ্জেকার হরভজন সিং

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর