Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপে সাকিবের টানা চার ফিফটি প্লাস


১৭ জুন ২০১৯ ২১:৪১

চলতি বিশ্বকাপে সাকিব আল হাসান টানা চার ম্যাচে ফিফটি প্লাস ইনিংস খেললেন। সোমবার (১৭ জুন) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিফটি করেছেন তিনি। এর আগে আন্তর্জাতিক ক্যারিয়ারের ২০০তম ম্যাচটা রাঙিয়েছিলেন ফিফটি দিয়ে। এই বিশ্বকাপের মঞ্চেও হাসিয়ে চলেছেন নিজের ব্যাট। এরই মধ্যে বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হয়ে ৬ হাজারি রানের ক্লাবের সদস্য হয়েছেন।

বিশ্বকাপে বাংলাদেশের পঞ্চম ওয়ানডেতেও ফিফটি তুলে নিয়েছেন সাকিব। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৫, নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৪, তৃতীয় ম্যাচ ইংল্যান্ডের বিপক্ষে ব্যাট হাসিয়ে সেঞ্চুরি করেন। আর চতুর্থ ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হলেও পঞ্চম ম্যাচে আরও একটি ফিফটি তুলে নিয়েছেন বর্তমান বিশ্বের সেরা এই অলরাউন্ডার।

বিজ্ঞাপন

এর আগে এই বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে প্রথম সেঞ্চুরিটি করেন তিনি। ইংলিশদের বিপক্ষে বিশ্বকাপে টানা দুই ম্যাচে ফিফটির পর তৃতীয় ম্যাচে করেন সেঞ্চুরি। সেটি ছিল ক্যারিয়ারের অষ্টম আর বিশ্বকাপে প্রথম।

১২তম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ব্যাট করতে নেমে সেঞ্চুরি হাঁকান তিন নম্বরে দুর্দান্ত খেলতে থাকা সাকিব। বিশ্বকাপে নিজের প্রথম সেঞ্চুরিটি করতে বল খেলেছেন ৯৫টি।

চলতি বিশ্বকাপে টানা চার ম্যাচের চারটিতেই ফিফটি বা তার বেশি রানের ইনিংস খেললেন সাকিব। এটি তার ক্যারিয়ারে ৪৫তম ফিফটি।

এখানেই শেষ নয়, টানা চার বিশ্বকাপ খেলতে নামা সাকিব টানা তৃতীয় বিশ্বকাপে বিশ্বসেরা অললাউন্ডার হিসেবে খেলতে নামেন। সাকিব তার খেলা সবশেষ আট ইনিংসের ছয়টিতে ফিফটি আর একটিতে সেঞ্চুরির দেখা পেয়েছেন।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বিশ্বকাপ স্পেশাল সাকিব

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর