Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিব এখন শীর্ষে


১৭ জুন ২০১৯ ২২:১৫

এ বিশ্বকাপ যেন দু হাত ভরে দিয়েছে সাকিব আল হাসানকে। তার ব্যাট হেসেছে। হেসেছে বাংলাদেশ দলও। দলের ভরাডুবির সময়ও এবার তরবারি হয়েছে সাকিবের ব্যাট। বিশ্বসেরা অলরাউন্ডারের ধারাবাহিকতা একটা বিশেষ স্থানে নিয়ে গেছে।

দ্বাদশ বিশ্বকাপে এ পর্যন্ত সর্বোচ্চ রান তুলেছেন বাংলাদেশের সাকিব আল হাসান। চার ম্যাচ খেলে তিনি করেছেন ৩৮৪ রান। যার মাধ্যমে টপকে গেছেন অস্ট্রেলিয়ান ওপেনার এবং দলপতি অ্যারন ফিঞ্চকে।

বিজ্ঞাপন

এই তালিকার শীর্ষেই ছিলেন সাকিব। মাঝে এক ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে উঠে আসেন অ্যারন ফিঞ্চ।

মাঝে লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটা বৃষ্টিতেই ভেস্তে না গেলে হয়তো সাকিবের আরও কয়েকটি রেকর্ড গড়া হয়ে যেতো। অন্তত সেই সুযোগটা নিতে চাইতেন সাকিব। তাছাড়া এই বিশ্বকাপে বল আর ব্যাটে যেভাবে উজ্জ্বল সাকিব তাতে অনেক কিছুই হতে পারতো।

এর মধ্যেও সাকিব টানা চার ম্যাচে দুটি শতক আর দুটি অর্ধশতক উপহার দিয়েছেন। আজও শতক উপহার দিয়েছেন ওশান থমাসের বল কাভারে পাঠিয়ে।

চার ম্যাচ মিলে ৩৮৪ রান সাকিবের, অবস্থান এক নম্বরে। পাঁচ ম্যাচে ৩৪৩ রান করে দুইয়ে ফিঞ্চ। তিন ম্যাচে দুই শতকে ৩১৯ রানে তিনে রোহিত শর্মা। তিনশ’র ঘরে এই তিনজনই। ওয়ার্নার জো রুট, স্মিথ আছেন ক্রমানুসারে।

সারাবাংলা/এমএম/জেএইচ

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টপ নিউজ বিশ্বকাপ স্পেশাল ব্যাটসম্যান সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর