Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপে সাকিবের টানা দ্বিতীয়, ক্যারিয়ারে নবম


১৭ জুন ২০১৯ ২২:৪১

চলতি বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে প্রথম সেঞ্চুরিটি আসে সাকিব আল হাসানের ব্যাট থেকে। সেটি ইংল্যান্ডের বিপক্ষে। এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে করলেন আরেকটি সেঞ্চুরি। টানা দ্বিতীয় সেঞ্চুরির দেখা পেলেন তিনি। যা তার ওয়ানডে ক্যারিয়ারের নবম এবং এই বিশ্বকাপে দ্বিতীয়।

এরই মধ্যে বিশ্বকাপে টানা দুই ম্যাচে ফিফটি প্লাস, আর পরের দুটিতেই সেঞ্চুরির ইনিংস খেলেছেন। প্রথম দুই ম্যাচে ফিফটির পর তৃতীয় ম্যাচে সেঞ্চুরি করেন। সেটি ছিল ক্যারিয়ারের অষ্টম আর বিশ্বকাপে প্রথম। আজ পেলেন আরেকটি। গত বিশ্বকাপে টানা দুটি সেঞ্চুরি করেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। সেটি ছিল ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের বিপক্ষে। সাকিব করলেন ইংল্যান্ড আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

বিজ্ঞাপন

সোমবার (১৭ জুন) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন নম্বরে নামেন সাকিব। ব্যাট হাতে দুর্দান্ত সময় পার করা এই বাঁহাতি ইনিংসের ৩৪তম ওভারে ওশানে থমাসকে বাউন্ডারি হাঁকিয়ে সাকিব নবম সেঞ্চুরি স্পর্শ করেন। তাতে সাকিবের লাগে ৮৩টি বল। ছিল ১৩টি চারের মার। বাংলাদেশের হয়ে দ্রুততম সেঞ্চুরিটি এখন সাকিবের দখলে।

ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে নিজের প্রথম সেঞ্চুরিটি করতে সাকিব বল খেলেছেন ৯৫টি। ১২তম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ব্যাট করতে নেমে সেঞ্চুরি হাঁকান তিন নম্বরে দুর্দান্ত খেলতে থাকা সাকিব। সেঞ্চুরির এই ইনিংসটির কল্যানে সাকিব চলতি বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় এক নম্বরে চলে যান। মাঝে শীর্ষস্থান হারালেও আরেকটি সেঞ্চুরির ইনিংস খেলে আবারো সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় এক নম্বরে উঠলেন সাকিব।

বিজ্ঞাপন

এর আগে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের ৩৯তম ওভারে বেন স্টোকসের বলে আউট হওয়ার আগে করেন ১২১ রান। ১১৯ বল খেলে এই ইনিংসটি সাজান ১২টি চার ও ১টি ছয়ের মার দিয়ে।

এখানেই শেষ নয়, টানা চার বিশ্বকাপ খেলতে নামা সাকিব টানা তৃতীয় বিশ্বকাপে বিশ্বসেরা অললাউন্ডার হিসেবে খেলতে নামেন। সাকিব তার খেলা সবশেষ আট ইনিংসের ছয়টিতে ফিফটি আর দুটিতে সেঞ্চুরির দেখা পেয়েছেন। এখন নয়টি সেঞ্চুরির সাথে সাকিবের নামের পাশে রইল ৪৪টি ফিফটি।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টপ নিউজ বিশ্বকাপ স্পেশাল সাকিব সেঞ্চুরি

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর