Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপের অভিষেকেই লিটনের বাজিমাত


১৭ জুন ২০১৯ ২৩:৪৮

বিশ্বকাপের অভিষেকেই নিজের ব্যাটিং প্রতিভা দেখালেন লিটন কুমার দাস। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ৮টি চার এবং ৪টি ছক্কার মারে ৬৯ বলে ৯৪ রান করে অপরাজিত থাকেন তিনি। এটি বাংলাদেশের পক্ষে বিশ্বকাপ অভিষেকেই কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ সংগ্রহ। এর আগে বিশ্বকাপে অভিষেকেই ২০০৭ সালে ভারতের বিপক্ষে অর্ধশতক করেন তামিম ইকবাল (৫১ রান), মুশফিকুর রহিম (৫৬ রান) এবং সাকিব আল হাসান (৫৩ রান)।

ওয়েস্ট ইন্ডিজের করা ৩২১ রানের জবাবে ব্যাটিং করতে নেমে ১৯তম ওভারের শেষ বলে থমাসের বলে মুশফিক আউট হলে মাঠে নামেন লিটন দাস। ২১তম ওভারের ২য় বলে আন্দ্রে রাসেলের বলে ১ রান নিয়ে ব্যক্তিগত রানের খাতা খোলেন লিটন দাস। সেখান থেকে শুরু। ম্যাচের ৩৫তম ওভারে কটরেলের করা তৃতীয় বলটি মিডউইকেটে পাঠিয়ে ১ রান সংগ্রহ করে ফিফটির দেখা পান। অর্ধশতক করতে তিনি খেলেন ৪৩ বল। অর্ধশতক করেই আরও মারমুখী হয়ে ওঠেন লিটন দাস। শ্যানন গ্যাব্রিয়েলের ৭ম এবং ইনিংসের ৩৮তম ওভারের প্রথম ৩ বলেই ছক্কা হাঁকান তিনি।

বিজ্ঞাপন

মুশফিকের আউটের পরে লিটন যখন মাঠে নামেন তখন অপরপ্রান্তে ৩৩ বলে ৪৪ রান নিয়ে ব্যাটিং করছিলেন সাকিব আল হাসান। বাংলাদেশের সংগ্রহ ছিল তখন ১৯ ওভারে ৩ উইকেটে ১৩৩ রান। সেখান থেকে ১৮৯ রানের জুটি বেধে বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজনীয় ৩২২ রান সংগ্রহ করেন অবিচ্ছিন্ন থেকে। ৪২তম ওভারে গ্যাব্রিয়েলের করা তৃতীয় বলে বাউন্ডারি হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন লিটন দাস।

এর আগে বিশ্বকাপের ২৩তম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মাশরাফি। টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজ তোলে ৩২১ রান। ৩২২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৫১ বল বাকি থাকতেই জয় তুলে নেয় বাংলাদেশ।

বিজ্ঞাপন

এদিকে, এই ম্যাচেই ওয়ানডে ক্যারিয়ারে নবম সেঞ্চুরির দেখা পান সাকিব। এই বিশ্বকাপে টানা দ্বিতীয় সেঞ্চুরি করতে সাকিবের লাগে ৮৩ বল। গত বিশ্বকাপে মাহমুদউল্লাহ রিয়াদ টানা ‍দুটি সেঞ্চুরি করেছিলেন। সাকিব বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে দ্রুততম সেঞ্চুরিটি পেলেন। এদিকে, টানা চার ম্যাচের প্রথম দুটিতে ফিফটি প্লাস ইনিংস আর টানা দুটি সেঞ্চুরি হাঁকান সাকিব। ম্যাচ শেষে সাকিব ৯৯ বলে ১২৪ রান করে অপরাজিত থাকেন। তিনিই ম্যাচ সেরা নির্বাচিত হন।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এসবি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টাইগার র‌্যাবিটহোল লিটন দাস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর