Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপে সেরা জুটি লিটন-সাকিবের


১৮ জুন ২০১৯ ০৬:৫৪

দ্বাদশ বিশ্বকাপের ২৩তম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়ে ৭ উইকেটের বড় জয় তুলে নেয় বাংলাদেশ। টস জিতে ফিল্ডিং নেয় বাংলাদেশ। জয়ের জন্য বাংলাদেশকে ৩২২ রানের লক্ষ্য দেয় ওয়েস্ট ইন্ডিজ।

ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা পায় বাংলাদেশ। দলীয় ৫২ রানের সময় সৌম্য সরকার আউট হলে ক্রিজে আসেন সাকিব আল হাসান। ১৯তম ওভারের শেষ বলে থমাসের বলে মুশফিক আউট হলে মাঠে নামেন লিটন দাস।

মুশফিকের আউটের পরে লিটন যখন মাঠে নামেন তখন অপরপ্রান্তে ৩৩ বলে ৪৪ রান নিয়ে ব্যাটিং করছিলেন সাকিব। বাংলাদেশের সংগ্রহ ছিল তখন ১৯ ওভারে ৩ উইকেটে ১৩৩ রান। সেখান থেকে লিটন দাস ও সাকিব ১৮৯ রানের জুটি বেধে বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজনীয় ৩২২ রান সংগ্রহ করেন অবিচ্ছিন্ন থেকে।

এটিই দ্বাদশ বিশ্বকাপের সর্বোচ্চ রানের জুটি এখন পর্যন্ত। এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ ও স্টিভেন স্মিথের ১৭৩ রানের জুটিই ছিল এই বিশ্বকাপের সেরা জুটি। কিন্তু সাকিব ও লিটন জুটি ছাড়িয়ে গেলেন তাদের। এছাড়া এটি চলতি বিশ্বকাপে চতুর্থ উইকেট জুটিতেও সর্বোচ্চ রান।

এই জুটির ১৮৯ রানের উপর ভর করে বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের তোলা ৩২১ রান বাংলাদেশ পেরিয়ে যায় ৫১ বল হাতে রেখে। সাকিব করেছেন ১২৪ রান, লিটন ৯৪। দুজনই ছিলেন অপরাজিত। ৯৯ বলে ১৬ চারে ১২৪ রানে অপরাজিত থাকেন সাকিব। ৬৯ বলে চারটি ছক্কা ও আটটি চারে ৯৪ রানে অপরাজিত থাকেন লিটন।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এসবি

উইন্ডিজ ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টপ নিউজ টাইগার বাংলাদেশ বিশ্বকাপ স্পেশাল র‌্যাবিটহোল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর