Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টুইটারে চলছে টাইগার আর সাকিব বন্দনা


১৮ জুন ২০১৯ ১০:২৮

টাইগারদের ঐতিহাসিক উইন্ডিজ বধের রেশ এখনো কাটিয়ে ওঠেনি ক্রিকেট বিশ্ব। তাই তো এখনো চলছে টাইগারদের স্তুতি বন্দনা। সাবেক কিংবা বর্তমান, দেশের কিংবা বিদেশের, ক্রিকেটার কিংবা ক্রিকেটের সাথে জড়িত বাদ যাননি কেউই। সবাই মুগ্ধ টাইগার ক্রিকেটের উইন্ডিজ বধে।

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে দেশি-বিদেশি সাবেক ক্রিকেটাররা বাংলাদেশের উইন্ডিজের বিপক্ষে জয় আর সাকিব আল হাসানের দারুণ পারফরম্যান্সের স্তুতি গাইছেন।

সাকিবদের সাবেক গুরু ইয়ান পন্টও বাদ জাননি সাকিবের আর বাংলাদেশের স্তুতি গাইতে। পন্ট টুইটারে জানান সাকিবের সব থেকে বড় গুণ হচ্ছে ও সব সময় শোনে এবং শেখে। সে একদম বাচ্চাদের মতো আর একটু দুর্লভ ট্যালেন্ট। এই জয়টা বাংলাদেশের প্রাপ্য। পন্ট ভুলে জাননি বাংলাদেশের ড্রেসিং রুমের মুহূর্ত তাই তো মনে করিয়ে দিলেন ‘আমরা করবো জয়’ সেই গানটার কথাও।


সাবেক ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়া টুইটারে বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছেন।

পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি বাংলাদেশের এই জয়ে অভিনন্দন জানিয়েছেন। আর সাকিবকে আলাদা ভাবে শুভেচ্ছাও জানিয়েছেন। আর সেই সাথে বলেছেন বিশ্বকাপের মতো মঞ্চে কোনো দেশকে ছোট করে দেখা উচিৎ নয় কারণ সবাই এখানে খেলতে এসেছে।

সাবেক ইংলিশ ক্রিকেটার মন্টি প্যানেসার বলেন এই বিশ্বকাপে বাংলাদেশ সবচেয়ে অভিজ্ঞ দিক। বাংলাদেশি টাইগারদের ছোট করে না দেখার কথাও বলেছেন প্যানেসার।


সাবেক ভারতীয় ক্রিকেটার এবং ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে বলেন এটা বাংলাদেশের ইতিহাসের সব থেকে শক্তিশালী ব্যাটিং পারফরম্যান্স। আর আমি বাংলাদেশের খেলা অনেক দিন ধরেই দেখে আসছি

ভারতীয় ক্রিকেট বিশ্লেষক মোহনদাস মেনন জানান বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের প্রথম দল যারা বিশ্বকাপের ইতিহাসে ৫০ এর অধিক বল হাতে রেখে ৩০০ এর অধিক রান তাড়া করে জিতেছে।

সাকিব আর লিটন দাস নতুন এক ইতিহাস রচনা করেছেন উইন্ডিজের বিপক্ষে। আর সেই জ্বরেই এখনো মেতে আছে ক্রিকেটপ্রেমীরা।

এছাড়াও প্রতিবেশী দেশগুলোর সাধারণ ক্রিকেট ভক্তরাও করছেন টাইগারদের স্তুতি। আর সাকিবের প্রশংসায় পঞ্চম মুখ সকলেই। এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত সাকিব আল হাসান সর্বোচ্চ রান সংগ্রাহক এবং সেই সাথে নামের পাশে আছে ৫টি উইকেটও। এ যেন স্বপ্নের মতো সময় কাটাচ্ছেন সাকিব। আর তার কাঁধেই ভর করে বাংলাদেশ ছুটে চলেছে।

ক্রিকেটপ্রেমীদের প্রত্যাশা এ জয় যেন কখনো থেমে না যায়। এ সাকিব যেন সব সময় এমনই সৌরভ ছড়ায়।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: ইংলিশদের মুখোমুখি আফগানরা

সারাবাংলা/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টপ নিউজ টাইগার বাংলাদেশ-উইন্ডিজ লিটন দাস শহীদ আফ্রিদি সাকিব আল হাসান হার্শা ভোগলে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর