Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গেইল-ভিলিয়ার্স-রোহিতকে টপকে মরগানের বিশ্বরেকর্ড


১৮ জুন ২০১৯ ১৯:৩৭

ঢাকা: ওয়ানডে ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড কার দখলে বলতে পারবেন? গেইল, ভিলিয়ার্স না ওয়াটসন। হ্যা এদের সবাই একবার করে সর্বোচ্চ ছক্কার হাঁকানোর রাজার রাজ্য দখল করে ছিলেন। তাদের মধ্যে গেইল ভিলিয়ার্স ও রোহিত শর্মা তিনজনই এক ইনিংসে সর্বোচ্চ ১৬ বার বল বাউন্ডারির ওপাশে আছড়ে ফেলেছিলেন।

সবশেষ ২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে বিশ্বক্রিকেটের ফেরিওয়ালা ক্রিস গেইলের গড়া সর্বোচ্চ ছক্কার রেকর্ডটা ভাঙতে সময় লেগেছে আরও চারটা বছর। যদিও আক্ষরিকভাবে বললে ১৬ ছয়ের রেকর্ডটা প্রথম করেছিলেন রোহিত শর্মা। ২০১৩ সালে। তার রেকর্ডের ভাগিদার হয়েছেন ভিলিয়ার্স ও গেইল।

বিজ্ঞাপন

এবার রেকর্ডটা আর ভাগাভাগি নয়। একেবারে নিজের দখলে নিয়ে নিলেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান। সেটাও বিশ্বকাপ মঞ্চে। হাঁকিয়েছেন ১৭টি ছক্কা।

আফগানিস্তানের বিপক্ষে মাত্র ৭১ বলে ১৪৮ রানের দুর্দান্ত ইনিংস উপহার দিয়েছেন মরগান। তাতে নামের পাশে লেখা ছিল মোট ২১টি বাউন্ডারি। ৪টা চার ও ১৭ টা ছক্কা।

বিশ্বকাপ মঞ্চেও যেটি বিশ্বরেকর্ড। অবশ্য আরেকটি ছোট্ট রেকর্ডেও ঢুকে পড়েছেন মরগান। চতুর্থ দ্রুতসময়ে শতক গড়ার মালিক হয়েছেন ব্রিটিশ অধিনায়ক।

এই অধিনায়কের গল্পটাও যেন একটু অন্ন রকমই। জন্ম ভিনদেশে। আয়ারল্যান্ডের ডাবলিনে। ফার্স্ট ক্লাশ ম্যাচ অভিষেকও সেখানে। আইরিশদের জাতীয় দলের জার্সিতে খেলা মরশান পরে ইংল্যান্ডে পাড়ি জমিয়ে ইংলিশ দলে জায়গা করে নিলেন। অধিনায়ক হয়ে বিশ্বকাপে ফিরেই ইংল্যান্ডকে বিশ্বকাপের স্বপ্ন দেখাচ্ছেন। বিশ্বকাপে ইংল্যান্ড যেভাবে খেলে যাচ্ছে তাতে ট্রফিটা মরগানের কাছে ওঠাটাও অস্বাভাবিক ঠেকছে না।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধু বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুবাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/জেএইচ

আফগানিস্তান ইয়ন মরগান ইংল্যান্ড ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ ছক্কা

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর