Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দ্বিতীয় ম্যাচেই পয়েন্ট হারাল ব্রাজিল


১৯ জুন ২০১৯ ০৯:৩৬

লক্ষ্যটা এবারের কোপা আমেরিকা জয়। আর ইতিহাস বলে ব্রাজিল কোপা আমেরিকার আয়োজক হলেই শিরোপাটা নিজেদের ঘরেই রেখে দেয় তারা। সেই লক্ষ্য প্রথম ম্যাচে ৩-০ গোলের জয়। আর নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ ভেনেজুয়েলা। হিসেব ছিল সহজ জয়ই মিলবে সাম্বাদের তবে সহজ সুযোগ হাতছাড়া করায় পয়েন্ট ভাগাভাগি করতে হলো স্বগতিকদের। অন্যদিকে বলিভিয়াকে ৩-১ গোলে হারিয়েছে পেরু।

বাংলাদেশ সময় বুধবার (১৯ জুন) ভোর ছয়টায় মাঠে গড়ায় ব্রাজিল বনাম ভেনেজুয়েলার ম্যাচটি। ফিলিপ কৌতিনহো, রবার্তো ফিরমিনোকে নিয়ে গড়া আক্রমণ ভাগ ব্যর্থ প্রথমার্ধে গোল পেতে। আর্থার মেলো আর ক্যাসেমিরোকে নিয়ে গড়া মিডফিল্ড পেরিয়ে ব্রাজিলকে গোল দিতে ব্যর্থ ভেনেজুয়েলাও।

ম্যাড়মেড়ে প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে ভেনেজুলাকে চেপে ধরে ব্রাজিল। একের পর এক আক্রমণ করছে সাম্বারা। তবে গোলের দেখা মিলছে না সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের। দ্বিতীয়ার্ধের শুরুতেই রিচার্লিসনকে তুলে তার জায়গায় গ্যাব্রিয়েল জেসুসকে মাঠে নামান ব্রাজিল বস তিতে।

আক্রমণের ধার বাড়ে ব্রাজিলের কিন্তু ভাগ্যের কোনো পরিবর্তন হয়নি সাম্বাদের। এরপর প্রথম ম্যাচে দারুণ এক গোল করা এভারটনকে নামানো হয় ম্যাচের তখনও বাকি প্রায় ১৮ মিনিট। তবে এভারটনও ব্যর্থ ব্রাজিলের ভাগ্য ফেরাতে।

পুরো ম্যাচ জুড়ে দারুণ খেলেও দলের জয় এনে দিতে পারেননি তারকা ফুটবলার ফিলিপ কৌতিনহো। আর এতেই শুনতে হয়েছে সমর্থকদের দুয়ো। আর সমর্থকদের ধৈর্য্যের বাধ যে ভেঙেছে দুর্বল প্রতিপক্ষ ভেনেজুয়েলার বিপক্ষে গোল শূণ্য ড্রয়ের কারণেই।

এদিকে কোপার অপর ম্যাচে বলিভিয়াকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে পেরু। পেরুর হয়ে গুয়েররো, ফারফান আর ফ্লোরেস একটি করে গোল করেন। বলিভিয়ার হয়ে মোরেনো পেনাল্টি থেকে একটি গোল পরিশোধ করে। শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পেরু।

আরও পড়ুন: ইতিহাস গড়তে হলে ম্যাচটা জিততে হবে আবাহনীকে

সারাবাংলা/এসএস

কোপা আমেরিকা ২০১৯ ড্র পেরু ফিলিপ কৌতিনহো ব্রাজিল-ভেনেজুয়েলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর