Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশ বলছে ঝামেলা হয়েছে, আফগানদের অস্বীকার


১৯ জুন ২০১৯ ১৫:২৩

ভারতের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচের আগের রাতে রেস্তোরাঁয় রাতের খাবারের পর আড্ডা জমিয়েছিলেন পাকিস্তানি ক্রিকেটাররা। ম্যানচেস্টারের উইনস্লো রোডের শিশা ক্যাফেতে স্বস্ত্রীক শোয়েব মালিককে দেখা যায়। সেখানে আরও ছিলেন ওয়াহাব রিয়াজ, ইমাম-উল-হক সহ একাধিক পাকিস্তানি ক্রিকেটার। গোটা ঘটনা ধরা পড়ে এক পাকিস্তানি ভক্তের ক্যামেরায়।

শিশা ক্যাফের সেই ভিডিও ভাইরাল হওয়ার পর থেকেই সমালোচনা শুরু হয়ে যায়। ভারতের বিপক্ষে এরকম একটা হাইভোল্টেজ ম্যাচের আগে পাকিস্তানি ক্রিকেটাররা কীভাবে রেস্তোরায় গিয়ে রাত পর্যন্ত আড্ডা দিতে পারেন? সেই ঘটনা ভাইরাল হয়েছে। পাকিস্তানি ক্রিকেটারদের নিয়ে সমালোচনা এখনও থামেনি। সেই ঘটনার রেশ এখনও যায়নি। তারই মাঝে ম্যানচেস্টারে আরেক ঘটনা।

বিজ্ঞাপন

ইংল্যান্ড ম্যাচের আগে অপ্রীতিকর এক ঘটনায় জড়িয়ে পড়েছিলেন আফগান ক্রিকেটাররা। ম্যাচের আগের রাতে ম্যানচেস্টারে ভারতীয় এক রেস্তোরায় রাতের খাবার খেতে যান ৮ আফগান ক্রিকেটার। খাওয়া শেষে ওই রেস্তোরার এক কর্মীর সঙ্গে মারামারিতে জড়িয়ে পড়েন আফগান ক্রিকেটাররা।

রেস্তোরার কর্মীকে মারধোরের ঘটনায় পুলিশও ডাকতে হয়েছিল। ইংল্যান্ডের কাছে শোচনীয় হারের পরেই সোশ্যাল মিডিয়ায় এখন আফগানদের কুকীর্তি নিয়ে তোলপাড়।

ভারতীয় রেস্তোরা আকবরসে রাতের খাবার শেষে বের হওয়ার সময় সেই রেস্তোরার এক কর্মী আফগান ক্রিকেটারদের প্রশ্ন করে বসেন, পরের দিন ম্যাচ আপনারা কেন এখনও বাইরে? এত রাত পর্যন্ত তারা কী করছেন? পাশাপাশি জানিয়ে দেন, তিনি আফগান ক্রিকেটারদের ভিডিও করেছেন, সোশ্যাল মিডিয়াতেও সেটি ছড়িয়ে দেবেন।

বিজ্ঞাপন

এ কথা শোনার পরই উত্তেজিত হয়ে পড়েন আফগান ক্রিকেটাররা। ঘটনাটি প্রায় হাতাহাতির পর্যায়ে চলে যায়। উত্তেজিত হয়ে পড়েন মোহাম্মদ নবী। বাকি ক্রিকেটাররা তখন তাকে সামলে নেন। ম্যানচেস্টার পুলিশ একটি বিবৃতিতে জানায়, ‘সোমবার রাত সাড়ে ১১টায় ম্যানচেস্টারের লিভারপুল রোডে এক রেস্তোরা কর্মীর সঙ্গে আফগান ক্রিকেটারদের ঝামেলার একটি রিপোর্ট পেয়ে আমরা সেখানে উপস্থিত হই। গিয়ে সেখানে কাউকে পাওয়া যায়নি। সেই ঘটনায় কেউ হতাহত হয়নি এবং কাউকে গ্রেফতারও করা হয়নি। তবে ঘটনার তদন্ত চলছে।’

ইংল্যান্ডের বিপক্ষে আফগানরা হেরেছে ১৫০ রানের বিশাল ব্যবধানে। টসে জিতে ব্যাট করে ৩৯৭ রানের পাহাড় গড়ে ইংলিশরা। জবাবে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৪৭ রান তোলে আফগানরা। বল হাতে বিশ্বকাপে সবচেয়ে বেশি রান দেওয়ার বাজে রেকর্ড গড়েন রশিদ খান।

ইংল্যান্ড ম্যাচ শেষে আফগান অধিনায়ক গুলবাদিন নাইবকে সেই ঘটনার প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমি সেখানে ছিলাম না। সিকিউরিটি অফিসারকে জিজ্ঞেস করে দেখতে পারেন। আমি এ সম্পর্কে কিছু জানি না। এটা দলের জন্য তেমন কোনো বড় বিষয় না, আমার জন্যও না।’

এদিকে, আফগান টিম ম্যানেজার সায়েন জানিয়েছেন, রেস্তোরাতে খেতে যাওয়ার ঘটনা সত্যি। তবে, সেখানে কোনো হাতাহাতির ঘটনা ঘটেনি। যা খবরে এসেছে তার কিছুই হয়নি। ক্রিকেটাররা শুধু রাতের খাবার খেতে গিয়েছিল। সব অভিযোগ ভিত্তিহীন।’

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

আফগানিস্তান ইংল্যান্ড ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ ম্যানচেস্টার

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর