Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানের ক্রিকেটার আর বোর্ডের বিরুদ্ধে সমর্থকের মামলা


১৯ জুন ২০১৯ ১৬:১৪

বিশ্বকাপে পাকিস্তানের সময়টা একদমই ভাল যাচ্ছে না। হার দিয়ে বিশ্বকাপের যাত্রা শুরু তাদের। মাঠের খেলাতে বাজে সময় তো কাটছেই সেই সাথে মাঠের বাইরেও নানান বিতর্ক এবং ঝামেলায় জড়িয়েছে পাকিস্তানের ক্রিকেটাররা। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচের আগে ম্যানচেস্টারের উইনস্লো রোডের শিশা ক্যাফেতে স্বস্ত্রীক শোয়েব মালিককে দেখা যায়। সেখানে আরও ছিলেন ওয়াহাব রিয়াজ, ইমাম-উল-হক সহ একাধিক পাকিস্তানি ক্রিকেটার। গোটা ঘটনা ধরা পড়ে এক পাকিস্তানি ভক্তের ক্যামেরায়।

বিজ্ঞাপন

আর ভারতের বিপক্ষে লজ্জাজনক হারের পর সমালোচিত পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ সহ গোটা দল। আর সংবাদ মাধ্যমের সামনে অধিনায়ক সতীর্থদের উদ্দেশ্য করে তো বলেই ফেললেন ‘পাকিস্তানে আমি একা ফিরে যাবো না!’ এ দিয়ে পরিষ্কার কতটা গোছানো পাকিস্তান দল। আর কেমন চলছে তাদের ড্রেসিংরুমের পরিবেশ।

ওল্ড ট্রাফোর্ডে ভারতের বিরুদ্ধে ৮৯ রানে লজ্জাজনক হার। যে হারের পর থেকে রাগে ফুঁসছে পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা। এই হারের ধাক্কা এখনও সামলে উঠতে পারেনি। পাঁচ ম্যাচে তিন পয়েন্ট পেয়ে ধুঁকতে থাকা পাকিস্তান এমনিতেই পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান করছে। তাদের পিছনে রয়েছে কেবল আফগানিস্তান।

হারের ক্ষতটা শুকায়নি এখনো এর মাঝেই অস্বস্তি আরও বেড়েছে তাদের নিজ দেশের এক নাগরিকের কারণে। পুরো পাকিস্তান ক্রিকেট দলকে নিষিদ্ধ ঘোষণা এবং পাকিস্তানের ক্রিকেট নির্বাচকদের অপসারণের দাবী জানিয়েছেন পাকিস্তানের গুজরানওয়ালা আদালতে একটি মামলা করে।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের হারের পরই সমালোচনার মুখে পড়ে ইমরান খানের উত্তরসূরী সরফরাজ আহমেদ। অধিনায়ক সরফরাজের ফিটনেস নিয়ে কঠোর সমালোচনা করেন সাবেক পেসার শোয়েব আখতার। এরপর বিশ্বকাপ যত এগিয়েছে, আমির-রিয়াজদের সমালোচনা তত বেড়েছে বৈকি কমেনি। তবে ভারতের বিপক্ষে হারের পরে সমর্থকদের এমন মামলায় নড়েচড়ে বসেছে ক্রিকেট বিশ্বে।

সংবাদ সংস্থা সূত্রে খবর, সেই সমর্থক পুরো পাকিস্তান দলকে নিষিদ্ধ ঘোষণা করা এবং পাকিস্তানের নির্বাচক দলের প্রধান নির্বাচক ইনজামাম-উল-হকের অপসারণের দাবি জানিয়ে একটি পিটিশন জমা দিয়েছেন। এই আবেদনের বিপরীতে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের গুজরানওয়ালা আদালত পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের ডেকে পাঠিয়েছেন।

বিজ্ঞাপন

পাকিস্তানের সংবাদমাধ্যম গুলোর বরাদ দিয়ে জানা যায় বুধবার (১৯ জুন) পাকিস্তান ক্রিকেট বোর্ডের বৈঠকে বড়সড় পরিবর্তন ঘটতে পারে। আর ছাঁটাই হতে পারেন বর্তমান প্রধান কোচ মিকি আর্থারও। ইংল্যান্ড সফর কাটছাঁট করে বুধবারের বৈঠকের জন্যে দেশে ফিরে গিয়েছেন পিসিবির ম্যানেজিং ডিরেক্টর ওয়াসিম খান।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: অধিনায়ক মাশরাফি যেখানে ইমরান-লারাদেরও ওপরে

সারাবাংলা/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ ক্রিকেটারদের বিপক্ষে মামলা পাকিস্তান ক্রিকেট বোর্ড ভারত-পাকিস্তান মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর