Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অজি বধের সংকল্পে ঐচ্ছিক অনুশীলনে সাকিব


১৯ জুন ২০১৯ ২৩:০৫

দলের ঐচ্ছিক অনুশীলনে সাধারণত সাকিব আল হাসানকে দেখা যায় না। এলেও কালে ভাদ্রে। কিন্তু সেই সাকিব কী না আজ ট্রেন্ট ব্রিজে দলের ঐচ্ছিক অনুশীলনে হাজির! শুধু এলেনই না, বিশ্বকাপে অজি বধের সংকল্পে প্রস্তুতিটাও নিলেন সেরা। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং; তিন বিভাগেই নিজেকে শানিয়ে নিলেন লাল সবুজের এই বিশ্ব সেরা অলরাউন্ডার।

বাংলাদেশের ক্রিকেট যারা খুব কাছ থেকে অনুসরণ করেন তাদের কাছে বিষয়টি ধাক্কা লাগার মতোই। তাছাড়া বিশ্বকাপে যে ধারাবাহিক ব্যাটিং-বোলিং উপহার দিয়ে যাচ্ছেন তাতে টিম হোটেলে বিশ্রামেই দিনটি কাটাতেই পারতেন। কিন্তু না, সেটা করেননি সাকিব। বরং কোচ ও সতীর্থদের সঙ্গে ব্যস্ততায় ঘাম ঝরালেন। তার এই সিরিয়াসনেসই বলে দিচ্ছে অস্ট্রেলিয়াকে হারাতে কতটা মরিয়া বাংলাদেশ।

বৃহস্পতিবার (২০ জুন) অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচকে সামনে রেখে আগের দিন ধরাবাধা কোনো অনুশীলনের ব্যবস্থা রাখেনি টাইগার টিম ম্যানেজমেনট। তাই অনুশীলনে দলের সবাইকে ঢিলেঢালাই আশা করা হচ্ছিল। কিন্তু না, কাউকেই তেমন দেখা যায়নি। বরং সেমির পথ প্রশস্ত করতে সাকিবের মতো বেশ আটঘাট বেধেই প্রস্তুতিতে নেমেছিলেন বাকিরা।

স্থানীয় সময় দুপুর ২টা থেকে শুরু হওয়া এই অনুশীলনের প্রথমেই গা গরম করার পালা। এরপর শুরু হয় হেড কোচের অধীনে লং ক্যাচ ও শর্ট ক্যাচ অনুশীলন। আধ ঘণ্টার ক্যাচিং অনুশীলন শেষে শুরু হয় নেট ব্যাটিং ও বোলিং।

সেন্টার উইকেটের নেটে মাশরাফি, সাকিব, মোস্তাফিজদের অনুশীলন চলে বিকেল সাড়ে চারটা পর্যন্ত। যার পুরোটাতেই ছিল অজি বধের বার্তা।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারবাংলা/এমআরএফ/এমআরপি

অনুশীলন ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টাইগার বিশ্বকাপ স্পেশাল র‌্যাবিটহোল সাকিব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর