Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আস্থার প্রতিদান দিয়ে সৌম্যর ব্রেক থ্রু, ক্যারিয়ারে দ্বিতীয়


২০ জুন ২০১৯ ১৭:২৬

চলতি বিশ্বকাপের ২৬তম ম্যাচে টাইগারদের মুখোমুখি হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি দলপতি অ্যারন ফিঞ্চ। টাইগারদের প্রথম ব্রেক থ্রু আসে সৌম্য সরকারের হাত ধরে। ২০ ওভার শেষে অজিদের সংগ্রহ দাঁড়ায় বিনা উইকেটে ১১৭ রান। মাশরাফি বল তুলে দেন সৌম্যর হাতে। নিজের প্রথম ওভারেই সৌম্য ফিরিয়ে দেন ইনফর্ম অ্যারন ফিঞ্চকে। নিজের প্রথম ওভারে অধিনায়কের আস্থার প্রতিদান দিয়ে ৪ রানের বিনিময়ে তুলে নেন একটি উইকেট।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২০ জুন) নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচে অজিদের মুখোমুখি টাইগাররা। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হয় ম্যাচটি। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি।

ম্যাচের ২১তম ওভারে পার্টটাইম বোলার সৌম্যের বলে রুবেলের হাতে ক্যাচ দিয়ে আউট হন অজি দলপতি অ্যারন ফিঞ্চ। এর আগে ৫১ বলে পাঁচটি চার আর দুটি ছক্কায় ৫৩ রানের ইনিংস খেলেন তিনি। দলীয় ১২১ রানের মাথায় প্রথম উইকেট হারায় অজিরা।

এটা সৌম্যর ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় উইকেট। ডানহাতি এই মিডিয়াম পেসার ২০১৮ সালের ২৬ সেপ্টেম্বর আবুধাবিতে পাকিস্তানের বিপক্ষে নিজের প্রথম উইকেটটি পেয়েছিলেন। এশিয়া কাপের সেই ম্যাচে পাকিস্তানের শাদাব খানকে (৪) লিটন দাসের তালুবন্দি করেছিলেন। সেই ম্যাচে ৫ ওভারে ১৯ রান দিয়ে একটি উইকেট পেয়েছিলেন সৌম্য।

মিডলঅর্ডার মোসাদ্দেক হোসেনের জায়গায় একাদশে এসেছেন সাব্বির রহমান এবং পেস অলরাউন্ডার সাইফউদ্দিনের জায়গায় একাদশে এসেছেন পেসার রুবেল হোসেন। মোসাদ্দেক এবং সাইফ ইনজুরিতে, আর সাব্বির এবং রুবেল চলতি বিশ্বকাপে প্রথমবারের মতো একাদশে সুযোগ পেলেন।

উইন্ডিজের বিপক্ষে নিজেদের পঞ্চম ম্যাচে এবারের বিশ্বকাপে সর্বোচ্চ রান তাড়া করে জয় ছিনিয়ে নিয়েছে বাংলাদেশ। অন্যদিকে নিজেদের সর্বশেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৮৭ রানের বড় ব্যবধানের জয়ে বেশ চনমনে অজিরা। আইসিসির প্রকাশিত সবশেষ র‌্যাংকিংয়ে টাইগারদের থেকে তিন ধাপ এগিয়ে অবস্থান করছে অজিরা। আইসিসির র‌্যাংকিংয়ে ৮৫ রেটিং পয়েন্ট নিয়ে ৮ম স্থানে আছে বাংলাদেশ। আর ১০৯ রেটিং পয়েন্ট নিয়ে তালিকার ৫ম স্থানে আছে অস্ট্রেলিয়া।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

উইকেট ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টাইগার র‌্যাবিটহোল সৌম্য সরকার

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর