Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মন জয় করা সেঞ্চুরিতে গ্রেটদের ছাড়িয়ে গেছেন মুশফিক


২১ জুন ২০১৯ ০৪:২১

অস্ট্রেলিয়ার ছুঁড়ে দেওয়া ৩৮২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে অজিদের কাঁপিয়ে দিয়েছিলেন মুশফিকুর রহিম। অস্ট্রেলিয়া জিতলেও অজি ক্রিকেটারদের মন জয় করে নিয়েছেন মুশি। চাপের মধ্যে থেকে করেছেন অপরাজিত সেঞ্চুরি। মাঠ ছাড়ার সময় অস্ট্রেলিয়ান ক্রিকেটাররাও পিঠ চাপড়ে দিয়েছেন।

ওয়ানডে ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নেন মুশফিক, বিশ্বকাপে প্রথম। নটিংহ্যামে শুরু থেকেই ব্যাট চালিয়ে টাইগারদের রানের চাকা সচল রাখেন মুশফিক। ইনিংসের ৪৯তম ওভারের শেষ বলে মিচেল স্টার্কের ফুলার ডেলিভারি ঠেলে দিয়ে সিঙ্গেল নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। ৯৫ বলে তিন অঙ্কের দেখা পেতে মুশফিকের ব্যাট থেকে আসে ৯টি চার আর ১টি ছক্কা। ইনিংসের শেষ অবধি ব্যাট করে অপরাজিত ছিলেন। চার নম্বরে নামা মুশফিক ৯৭ বলে ১০২ রান করে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

চলতি বিশ্বকাপে দারুণ ছন্দে আছেন মিস্টার ডিপেন্ডেবল। নিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেন ৭৮ রান। পরের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৯, ইংল্যান্ডের বিপক্ষে ৪৪ আর আগের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে করেছিলেন ১ রান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরির মধ্যদিয়ে ওয়ানডেতে মুশফিকের রান গিয়ে দাঁড়ালো ৫৮০২। ৫৭৫৭ রান করা অস্ট্রেলিয়ান তারকা শেন ওয়াটসন, উইন্ডিজ কিংবদন্তি কার্ল হুপার (৫৭৬১) আর নিউজিল্যান্ডের বর্তমান অধিনায়ক কেন উইলিয়ামসনকে (৫৭৭৯) টপকে গেলেন মুশি।


এদিকে, বিশ্বকাপের মঞ্চে মুশফিকের মোট রান গিয়ে দাঁড়িয়েছে ৭৫৪। এক সেঞ্চুরিতেই টাইগারদের এই রানমেশিন টপকে গেছেন দক্ষিণ আফ্রিকার গ্রায়েম স্মিথ (৭৪৭), নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম (৭৪২), উইন্ডিজ তারকা সারওয়ান (৭৩৯), ভারতের যুবরাজ সিং (৭৩৮), ইংল্যান্ডের ইয়ান বেল (৭১৮), পাকিস্তানের ইনজামাম উল হক (৭১৭), রমিজ রাজা (৭০০) আর অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথকে (৬৯৯)।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ মুশফিক র‌্যাবিটহোল সেঞ্চুরি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর