Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অ্যান্ডি ফ্লাওয়ার-কারস্টেনের উপরে তামিম


২১ জুন ২০১৯ ০৪:৪১

চলতি বিশ্বকাপের ২৬তম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাহাড়সম রান তাড়া করতে গিয়ে ওপেনিংয়ে তামিম ইকবাল শুরুটা ভালোই দিয়েছিলেন। দলীয় ১৪৪ রানের মাথায় বিদায় নেওয়ার আগে ৪৭তম ফিফটি হাঁকান। ৭৪ বলে ছয়টি বাউন্ডারিতে ৬২ রান করে সাজঘরে ফেরেন তামিম। তাতে টপকে গেছেন জিম্বাবুয়ের কিংবদিন্ত অ্যান্ডি ফ্লাওয়ার আর দক্ষিণ আফ্রিকার গ্যারি কারস্টেনকে।

ওয়ানডেতে ১৯৮ ম্যাচের ১৯৬ ইনিংসে তামিম রান করেছেন ৬ হাজার ৮০৫। ১১টি সেঞ্চুরি আর ৪৭টি ফিফটিতে দেশসেরা এই ওপেনার পেছনে ফেলেছেন ৪ সেঞ্চুরির মালিক অ্যান্ডি ফ্লাওয়ার আর ১৩ সেঞ্চুরির মালিক কারস্টেনকে।

বিজ্ঞাপন

ভারতের বিশ্বকাপ জয়ী কোচ এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরামর্শক হিসেবে কাজ করা কারস্টেনের ওয়ানডেতে মোট রান ৬৭৯৮। ইংল্যান্ডের সাবেক সহকারী কোচ এবং পিএসএলের দল পেশোয়ার জালমির কোচ অ্যান্ডি ফ্লাওয়ারের ওয়ানডেতে মোট রান ৬৭৮৬। কারস্টেন খেলেছেন ১৮৫ ইনিংস, ফ্লাওয়ার খেলেছেন ২০৮ ইনিংস। তাদের টপকে যেতে তামিমের লেগেছে ১৯৬ ইনিংস।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টাইগার তামিম র‌্যাবিটহোল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর