Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন টুর্নামেন্টে নাম লেখালেন সাকিব


২১ জুন ২০১৯ ১৯:০৬

আইপিএল, বিবিএল, পিএসএল ও সিপিএলের পর আরও একটি বিদেশি ক্রিকেট লিগে খেলতে যাচ্ছেন বিপিএলে ঢাকা ডায়নামাইটসের দলপতি সাকিব আল হাসান। কানাডার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। টুর্নামেন্টের নতুন দল ব্রাম্পটন উলভস কিনে নিয়েছে তাকে।

প্রথম বাংলাদেশি হিসেবে কানাডার এই ২০ ওভারের টুর্নামেন্টে খেলতে যাচ্ছেন সাকিব। আগামী ২৫ জুলাই থেকে শুরু হবে এই টুর্নামেন্টের দ্বিতীয় আসর। আগের আসরের মতো এবারও হবে ছয় দলের প্রতিযোগিতা।

বিজ্ঞাপন

ব্রাম্পটন সাকিবকে ছাড়াও একাধিক তারকা ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে। পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি, পেসার ওয়াহাব রিয়াজ, নিউজিল্যান্ডের কলিন মুনরো, ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন স্যামি, লেন্ডল সিমন্স, আন্দ্রে ফ্লেচারদের সতীর্থ হিসেবে পাবেন সাকিব। সাকিবদের কোচ হিসেবে কাজ করবেন বর্তমানে আফগানিস্তান দলের দায়িত্বে থাকা ফিল সিমন্স।

ব্রাম্পটন উলভস গতবার এই টুর্নামেন্টে রানার্সআপ হয়েছিল। কিন্তু তখন দলটার নাম ছিল ‘ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ বি টিম’।

গেল বছর প্রথমবারের মতো এই টুর্নামেন্ট আয়োজন করে কানাডা। আসরে ওয়েস্ট ইন্ডিজ ‘বি’ নামে একটি দল অংশ নিয়েছিল। টুর্নামেন্টের রানার্স-আপও হয় তারা। কিন্তু এবার সেই দলের পরিবর্তেই খেলবে ব্রাম্পটন। ২০১৯ সালের প্রতিযোগিতায় অন্য পাঁচ ফ্র্যাঞ্চাইজি হলো ভ্যানকুভার নাইটস, উইনিপেগ হকস, এডমন্টন রয়্যালস, মন্ট্রিল টাইগার্স ও টরন্টো ন্যাশনালস। তিন প্লে অফ সহ ২২ ম্যাচে লড়বে ৬ দল। ফাইনাল হবে ১১ আগস্ট।

ভ্যানকুভারের হয়ে এবারের আসরে খেলতে দেখা যাবে ইউনিভার্সাল বস খ্যাত ক্রিস গেইল, বিধ্বংসী অলরাউন্ডার আন্দ্রে রাসেল, টিম সাউদি, রাশি ফন ডার ডুসেন ও শোয়েব মালিকদের। এডমন্টন রয়্যালসের হয়ে খেলবেন কেন উইলিয়ামসন, ফাফ ডু প্লেসিস, জেমস নিশাম, বেন কাটিং, শাদাব খান ও শেরফান রাদারফোর্ডরা। এদিকে মন্ট্রিল টাইগার্সের জার্সিতে খেলবেন সুনীল নারাইন, থিসারা পেরেরা, জর্জ বেইলিরা।

বিজ্ঞাপন

এছাড়া, টরন্টোর হয়ে খেলবেন ট্রেন্ট বোল্ট, সন্দীপ লামিচানে, ব্রেন্ডন ম্যাককালাম, কাইরন পোলার্ড, যুবরাজ সিংরা। উইনিপেগের হয়ে খেলবেন ডোয়েইন ব্রাভো, জেপি ডুমিনি, ক্রিস লিন, নাজিবুল্লাহ জাদরানরা।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

গ্লোবাল টি-টোয়েন্টি লিগ টপ নিউজ ব্রাম্পটন উলভস সাকিব

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর