Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় চারে মালিঙ্গা


২১ জুন ২০১৯ ২৩:২১

চলতি বিশ্বকাপের ২৭তম ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক ইংল্যান্ড-শ্রীলঙ্কা। আগে ব্যাট করে লঙ্কানরা ২৩২ রানের সংগ্রহ দাঁড় করায়। ব্যাট করতে নেমে ইংলিশরা শুরু থেকেই লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গার তোপে পড়েন। ইনিংসের শুরুর ওভারেই উইকেট তুলে নেন মালিঙ্গা। ম্যাচ শেষে এই পেসারের বোলিং ফিগার ১০-১-৪৩-৪। ম্যাচটি লঙ্কানরা জিতেছে ২০ রানের ব্যবধানে।

এই ম্যাচে দারুণ এক মাইলফলকে নাম লিখিয়েছেন মালিঙ্গা। বিশ্বকাপের আসরে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় উঠে এসেছেন চার নম্বরে। টপকে গেছেন স্বদেশী পেসার চামিন্দা ভাসকে।

বিজ্ঞাপন

বিশ্বমঞ্চে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে অস্ট্রেলিয়ান পেসার গ্লেন ম্যাকগ্রা। ৩৯ ম্যাচ খেলে এই অজি তারকা নিয়েছেন ৭১ উইকেট। দুইয়ে আছেন আরেক লঙ্কান মুত্তিয়া মুরালিধরন। এই স্পিনার ৪০ ম্যাচ খেলে নিয়েছেন দ্বিতীয় সর্বোচ্চ ৬৮ উইকেট। তিনে আছেন পাকিস্তানি গ্রেট ওয়াসিম আকরাম। মুলতানের সুলতান খ্যাত এই সুইং মাস্টার বিশ্বকাপের ৩৮ ম্যাচ খেলে নিয়েছেন তৃতীয় সর্বোচ্চ ৫৫ উইকেট। চারে চলে আসলেন মালিঙ্গা। তবে, তার উপরে থাকা বাকি তিনজনের চেয়ে অনেক কম ম্যাচ খেলে এই জায়গায় পৌঁছলেন তিনি। বিশ্বকাপে খেলেছেন মাত্র ২৬টি ম্যাচ।

মালিঙ্গার উইকেট সংখ্যা গিয়ে দাঁড়ালো ৫১ তে। চলতি বিশ্বকাপে এই লঙ্কান পেসার আরও তিনটি ম্যাচ খেলার সুযোগ পাবেন। শ্রীলঙ্কা সেমি ফাইনাল আর ফাইনালে খেললে আরও দুটি ম্যাচ বাড়বে। তাতে দ্বাদশ বিশ্বকাপেই ওয়াসিম আকরামকে টপকে যাওয়ার হাতছানি থাকছে মালিঙ্গার সামনে।

বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় মালিঙ্গার পরে পাঁচ নম্বরে আছেন চামিন্দা ভাস। বাঁহাতি এই পেসার ৩১ ম্যাচ খেলে নিয়েছেন ৪৯ উইকেট। এই তালিকায় ছয় এবং সাতে দুই ভারতীয়। পেসার জহির খান ২৩ ম্যাচে নিয়েছেন ৪৪ উইকেট আর জাভাগাল শ্রীনাথ ৩৪ ম্যাচে নিয়েছেন ৪৪ উইকেট।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

** ইংল্যান্ডকে হারিয়ে টেবিলের পাঁচে শ্রীলঙ্কা

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টপ নিউজ বিশ্বকাপ স্পেশাল র‌্যাবিটহোল লাসিথ মালিঙ্গা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর