Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরফরাজকে গালি দিয়ে ক্ষমা চাইলেন সেই উগ্র সমর্থক


২২ জুন ২০১৯ ১৭:০৪

বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচের আগের রাতে রেস্তোরায় আড্ডা জমিয়ে সমালোচনার শিকার হয় পাকিস্তান দল। এরপর ভারতীয় সাংবাদিকের এক টুইটে পাকিস্তানি পেসার হাসান আলি ভারতকে বিশ্বকাপ শিরোপা জেতার জন্য অভিনন্দন জানিয়ে সংবাদের শিরোনাম হয়েছেন। এরই মধ্যে পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান কামরান আকমল দেশটির প্রধানমন্ত্রী এবং বিশ্বকাপ জয়ী সাবেক অধিনায়ক ইমরান খানকে পাকিস্তান দলের খেলোয়াড়দের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন।

বিজ্ঞাপন

ভারতের কাছে ধরাশায়ী হওয়ার পর পাকিস্তানকে পড়তে হয়েছে তোপের মুখে। এমনকি পাকিস্তানের এক উগ্র সমর্থক প্রকাশ্যেই অধিনায়ক সরফরাজ আহমেদকে বর্ণবাদী গালিও দিয়েছেন।

ভারতের বিপক্ষে ওই ম্যাচের আগে দলকে বিশেষ পরামর্শ দিয়েছিলেন ইমরান। কিন্তু সেই পরামর্শে কর্ণপাত করেনিন অধিনায়ক সরফরাজ। ইমরান খান টস জিতে আগে ব্যাটিং নিতে বললেও তা কানে তোলেননি, সরফরাজ নিয়েছিলেন ফিল্ডিং। পাকিস্তান ম্যাচ হারে ৮৯ রানের ব্যবধানে। তার পর থেকেই সমালোচনায় বিদ্ধ হচ্ছেন সরফরাজ।

ভারতের বিপক্ষে ম্যাচে পাকিস্তানি খেলোয়াড়দের ফিটনেস নিয়েও প্রশ্ন উঠে। নাম না বললেও সরফরাজকে ইঙ্গিত করে কামরান আকমল দেশের প্রধানমন্ত্রী ইমরান খানের উদ্দেশে জানিয়েছেন, ‘আমাদের দেশে অনেক প্রতিভাবান ক্রিকেটার আছে। যাদের যোগ্যতা পাকিস্তান ক্রিকেটকে অনেক বেশি শক্তিশালী করতে পারে। এ মুহূর্তে দলে এমন কেউ কেউ আছে, যারা আমাদের দেশের ক্রিকেটের ক্ষতি করে দিচ্ছেন। তাদের অবশ্যই শাস্তির মুখোমুখি করা প্রয়োজন।‘

এদিকে, ভারতীয় সাংবাদিকের টুইটে টিম ইন্ডিয়াকে অভিনন্দন জানিয়ে রিটুইট করার পর হাসান আলিকে নিয়ে সমালোচনা আরও বেড়ে যায়। পরে নিজের মন্তব্য মুছে ফেলেন তিনি। তারপরও পার পাননি ভারতের বিপক্ষে ৮৪ রান দিয়ে এক উইকেট পাওয়া হাসান আলি। বিশ্বকাপের যে কোনো আসরে পাকিস্তানি বোলারদের মধ্যে এটিই সর্বোচ্চ রান দেওয়ার বাজে রেকর্ড।

দলের এমন অবস্থার মধ্যে অধিনায়ক সরফরাজ আহমেদকে তার পরিবারের সামনেই এক সমর্থক অপমান করে বসেছেন। ইংল্যান্ডে পরিবারকে সঙ্গে নিয়ে একটি মলে গিয়েছিলেন সরফরাজ। সেখানেই এক সমর্থক আবদার করেন একটি সেফফি তোলার জন্য। ছেলেকে কোলে নিয়ে ছবি তোলার সেই আবদার পূরণ করেন পাকিস্তান অধিনায়ক। এরপর সেই পাকিস্তানি সমর্থক ভিডিও রেকর্ড করতে থাকেন। সরফরাজ মানা করলেও তিনি কানে তোলেননি। এমনকি পাকিস্তান অধিনায়ককে তার পরিবারের সামনেই বর্ণবাদী গালি দিতে থাকেন (সংবাদমাধ্যমে প্রচারের অযোগ্য)।

বিজ্ঞাপন

এছাড়া, ভিডিও চলাকালীন সেই সমর্থক সরফরাজকে প্রশ্ন করতে থাকেন, ‘*** মতো তুমি এতো মোটা কেন? কী ভাবে হচ্ছো? একটু কমাও। পাকিস্তানকে গর্বিত করতে পারো তুমি। ডায়েট করতে হবে তোমায়।‘

ভক্তের এই আচরণের ভিডিও নেট দুনিয়ায় এখন ভাইরাল। অবাক চোখে নিজের উগ্র ভক্তের দিকে তাকিয়ে থাকেন সরফরাজ। কিছু না বলে, কোলে থাকা নিজের ছেলেকে নিয়ে সেখান থেকে চলে যান সরফরাজ। ভিডিও করতে করতেই তার পিছু নেয় সেই পাকিস্তানি সমর্থক, সরফরাজ কিছুটা ভীত চোখে, কিছুটা লজ্জিত চোখে যত দ্রুত সম্ভব চলে যাওয়ার চেষ্টা করেন।

এমন ঘটনায় উগ্র সেই সমর্থককে ছেড়ে দেননি ক্রিকেটপ্রেমীরা। তার এমন নিচু মানসিকতায় অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেদের ক্ষোভ ঝেড়েছেন। এই ভিডিও ঘিরে সমালোচনার ঝড় ওঠে গোটা বিশ্বে। এরপর আরেকটি ভিডিও মেসেজে সেই ব্যক্তি ক্ষমা চান তার বাজে মন্তব্যের জন্য।

উগ্র সেই সমর্থক ভিডিও বার্তায় জানান, ‘আমি পাকিস্তান অধিনায়ককে এমন কিছু বলেছি যেটা সঠিক ছিল না। আমি সবার কাছে ক্ষমা চাইছি, যারা এই মন্তব্যে অসম্মানিত হয়েছেন। তবে আমি ওই ভিডিও কখনওই আপলোড করিনি।’

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ পাকিস্তান সরফরাজ আহমেদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর