Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাইফের জন্য ফিজিওর দিকে তাকিয়ে টিম ম্যানেজমেন্ট


২২ জুন ২০১৯ ২২:২৯

আয়ারল্যান্ড সফর থেকে হিসেব করলে প্রায় দুই মাস হতে চলেছে বাংলাদেশ দল খেলার মধ্যে আছে। ফলে দলের প্রায় প্রতিটি প্লেয়ারই ছোটখাটো চোট বা নিগেলস বয়ে বেড়াচ্ছেন। ক্রিকেট খেলাটাই এমন। খেলতে গেলে টুকটাক ব্যথা পেতে হবে এবং সেই ব্যথা জয় করে মাঠে ফিরতে হবে। পেশাদার ক্রিকেটার, কিন্তু নিগেলস নেই এমন বোধ হয় খুব কমই দেখা যায়।

যা হোক সেই চোট যুদ্ধে বিজয়ীর মুকুট পড়ে টাইগার স্কোয়াড্রনের অনেকেই বিশ্বকাপে খেলছেন এবং পরের ম্যাচগুলোতেও খেলবেন। কিন্তু ব্যতিক্রম থাকলেন শুধু মোহাম্মদ সাইফউদ্দিন।

পিঠের ব্যথার চোটে গত ২০ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে তার মাঠে নামা হয়নি। সামনের ম্যাচগুলোতেও নামা হবে কী না সেটা নিয়ে আছে শঙ্কা। তাই সিদ্ধান্ত এখন ফিজিও তিহান চন্দ্র মোহনের ওপর। সাইফউদ্দিনের চিকিৎসা ও চোট বিবেচনা পূর্বক তিনি যদি মনে করেন তিনি খেলবেন তাহলে আগামী ২৪ জুন আফগানিস্তানের বিপক্ষে তাকে দেখা যাবে। না হলে নয়।

সাউথাম্পটনের টিম হোটেলে তিহানের সঙ্গে সভায় বসবে টাইগার টিম ম্যানেজমেন্ট। সেখানে সাইফউদ্দিনের বিষয়ে তিনি বিস্তারিত তুলে ধরবেন।

শনিবার (২২ জুন) সাউথাম্পটনে এতথ্য দিলেন টাইগার প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তিনি জানালেন, ‘খেলার পরে যে ব্যথাটা আসে, সেটা আছে। আজকে আমরা বলতে পারব। কারণ চিকিৎসাটা তিহান করাচ্ছেন। ফিজিও আমাদের অবগত করার পরেই বলতে পারব সাইফ কি করবে। এর আগে তো আমরা বলতে পারব না।’

তবে নান্নুর একটি মন্তব্যে অবাক না হয়ে পারা গেল না। চোটে পড়ে সাইফউদ্দিন অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারেননি, দল তো বটেই দলের বাইরেও অনেকেই বিষয়টি সম্পর্কে সম্যক অবগত। কিন্তু টিম ম্যানেজমেন্ট নাকি এ সম্পর্কে কিছুই জানে না!

বিজ্ঞাপন

নান্নু যোগ করেন, ‘আমার কাছে এমন কোনো আপডেটও নাই যে সাইফ ইনজুরিতে। ফিজিও আমাদের কিছু বলেনি। এটা বড় কিছু কী না, আমরা এখনো জানি না।’

নান্নুর কথার সারমর্ম দাঁড়াল, সাইফউদ্দিনের চোট বড় রকমেরও হতে পারে।

তবে আশার কথা হলো, সাইফউদ্দিনকে নিয়ে কিছু বলতে না পারলেও ওয়েস্ট ইন্ডিজের ম্যাচে কাঁধের চোটে অস্ট্রেলিয়া ম্যাচে ছিটকে যাওয়া আরেক টাইগার মোসাদ্দেক হোসেন সৈকত সম্পর্কে নান্নু বেশ অবগত এবং তার সম্পর্কে কোনো জড়তা ছাড়াই বলে গেলেন, ‘মোসাদ্দেক ফিট আছে। এখন সে পুরোপুরি সুস্থ।’

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টাইগার বিশ্বকাপ স্পেশাল র‌্যাবিটহোল সাইফ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর